STF Arrested Suspected Lashkar Linkman From Bashirhat: লস্কর-ই-তইবার লিঙ্কম্যান সন্দেহে বাদুড়িয়া থেকে গ্রেপ্তার যুবতি
ধৃত তানিয়া পারভিন (Photo: kolkata STF)

বসিরহাট, ১৯ মার্চ: লস্কর-ই-তইবার (lLashkar-e-Taiba) লিঙ্কম্যান সন্দেহে বৃহস্পতিবার বসিরহাটের (Bashirhat) বাদুড়িয়া থেকে এক যুবতিকে গ্রেপ্তার করল কলকতা পুলিশের এসটিএফ (STF)। ধৃতের নাম তানিয়া পারভিন (Tania Parvin)। কলকাতা পুলিশের টাস্ক ফোর্সের সদস্যরা বৃহস্পতিবার সকালে বাদুড়িয়ায় (Baduria) তাঁর বাড়ি থেকেই গ্রেপ্তার করে। ধৃত তানিয়াকে এদিন বসিরহাট এসিজেএম আদালতে তোলা হয়েছিল। বিচারক তাকে ১৪ দিনের পুলিশি হেপাজতে রাখার নির্দেশ দিয়েছেন।

গোয়েন্দাদের দাবি, অন্তত ২ বছর ধরে নিষিদ্ধ জঙ্গি সংগঠন লস্কর-ই-তইবার সঙ্গে যুক্ত সে। এলাকার মুসলিমদের নানাভাবে সে উস্কানি দিত। তদন্তকারীরা জানিয়েছেন, জঙ্গিদের একটি হোয়াটসঅ্যাপ গ্রুপ রয়েছে। সেই গ্রুপের মাধ্যমেই তাদের তথ্য আদানপ্রদান হত। তানিয়া ওই গ্রুপের সদস্য ছিল। পুলিশ সূত্রে আরও জানা গেছে, তানিয়াদের আর্থিক অবস্থা ভালো নয়। কিন্তু, মোবাইলের কল রেকর্ড ঘেঁটে পুলিশ জানতে পেরেছে প্রতিমাসে তানিয়া যে পরিমাণ ইন্টারন্যাশনাল কল করত, তার খরচ হাজার হাজার টাকা। স্বাভাবিকভাবে তা তানিয়া বা তার পরিবারের পক্ষে বহন করা সম্ভব নয়। তাই তদন্তকারীরা মনে করছেন, জঙ্গি গোষ্ঠীর অন্য সদস্যরা তানিয়াকে নিয়মিত টাকা পাঠাত। বেশ কয়েকবার দিল্লি, কাশ্মীর এবং মুম্বইতেও গেছিল তানিয়া। আরও পড়ুন: Coronavirus In West Bengal: মেডিকেল স্টাফদের জন্য ৫ লাখ টাকার বীমা, মিড ডে মিল পৌঁছবে ঘরে; ঘোষণা মুখ্যমন্ত্রীর

টেরর ফান্ডিংয়র তদন্তে নেমে তানিয়ার খোঁজ পায় গোয়েন্দারা। এরপর স্বরাষ্ট্রমন্ত্রক কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের সঙ্গে যোগাযোগ করে। এরপরই তদন্তে নামে তারা। বিষয়টি সম্পর্কে নিশ্চিত হওয়ার পর বৃহস্পতিবার সকালেই অভিযান চালায় টাস্ক ফোর্স। এরপর আজ সকালে বাড়ি থেকেই গ্রেপ্তার করা হয় তানিয়াকে।