Kolkata Rains: আজও শহরে চলছে প্রবল বৃষ্টি, মহালয়ায় কলকাতা-দক্ষিণবঙ্গে বৃষ্টি হবে? কী জানাল আবহাওয়া দফতর
আজও শহরে চলছে বৃষ্টি । ফাইল ছবি। (Photo Credits: Wikimedia)

কলকাতা, ২৫ সেপ্টেম্বর: Weather Update- পুজো পুজো ভাবকে মাটি করে দিতে হাজির বৃষ্টি। দুর্গাপুজোর আগে এখন চুটিয়ে শপিংয়ের সময়। শনিবার মহালয়া। মহালয়া থেকেই পুরোপুরি পুজোর ঢাকে কাঠি পড়ে যায়। কিন্তু তার আগে রাজ্যের উপর সক্রিয় মৌসুমী অক্ষরেখা। যার জেরে গতকালের পর আজ বুধবারও চলছে বৃষ্টি। বৃষ্টির জেরে নিত্যযাত্রীদের সমস্যা হচ্ছে। দক্ষিণবঙ্গের বিভিন্ন জায়গা থেকেও আসছে বৃষ্টির খবর।  আবহাওয়া দফতরের মতে এটি বর্ষার বৃষ্টি। যার প্রভাবে আগামী ২৪ ঘণ্টায় কলকাতা সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি হতে পারে।

গতকাল, বঙ্গোপসাগরে একটি নিম্নচাপও ঘনীভূত হয়। মঙ্গলবার বেশ ভারী বৃষ্টিপাত হয়, তারপর আজও গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনার কথা বলেছিল আলিপুর আবহাওয়া দফতর। আরও পড়ুন-ঊর্মিমালা বসুকে নিয়ে মিম আক্রমণ কাণ্ডে নিন্দা করে বাবুল সুপ্রিয়-র টুইট

মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকায় কলকাতার পাশাপাশি ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে বর্ধমান, হাওড়া, বীরভূম, বাঁকুড়া, হুগলি, দুই ২৪ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর জেলায়। শুক্রবার পর্যন্ত বৃষ্টি চলবে। যদিও শনিবার, মহালয়ার দিন থেকে আবহাওয়ার উন্নতি হতে পারে বলে আবহাওয়া দফতর সূত্রে খবর। সোমবার সকাল থেকেই শহরে শুরু হয় বৃষ্টি। গতকাল, মঙ্গলবারও বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টিপাত হয়।

সবার এখন একটাই প্রশ্ন, পুজোয় কি বৃষ্টি হবে? আবহাওয়া দফতর এখনও এই প্রশ্নের স্পষ্ট উত্তর দিচ্ছে না। এদিকে, মুম্বইয়ে আজ ভোর থেকেই শুরু হয়েছে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি।