Kolkata Metro To Run Special Trains On Sunday: NEET পরীক্ষার্থীদের জন্য ১৩ সেপ্টেম্বর বিশেষ পরিষেবা কলকাতা মেট্রোর, জেনে নিন কয়েকটি গুরুত্বপূর্ণ তথ্য
কলকাতা মেট্রো Photo Credits: IANS)

কলকাতা, ১১ সেপ্টেম্বর: ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষার্থী ও তাঁদের অভিভাবকদের জন্য বিশেষ মেট্রো চালাবে কলকাতা মেট্রো রেল (Kolkata Metro)। সকাল ১০টা থেকে শুরু হবে পরিষেবা। ১৩ সেপ্টেম্বর নিট পরীক্ষা (NEET 2020) রয়েছে। ওই দিন কোনও ই-পাস বুক করতে হবে না পরীক্ষার্থীদের। অ্যাডমিট কার্ড দেখিয়েই প্রবেশ করতে পারবেন তাঁরা। যাঁদের স্মার্টকার্ড নেই স্টেশনে পৌঁছে পেপার টিকিট কেটে নেওয়া যাবে।

আজ কলকাতা মেট্রোর তরফে বিশেষ পরিষেবা নিয়ে কয়েকটি নির্দেশিকা ও তথ্য জানানো হয়েছে। সেগুলি হল-

  • ১৩ সেপ্টেম্বর রবিবার মোট ৭৪টি মেট্রো চলবে। আপে ৩৭টি, ডাউনে ৩৭টি। নোয়াপাড়া ও কবি সুভাষ স্টেশন থেকে মেট্রো ছাড়বে।
  • সকাল ১০টা থেকে সন্ধে ৭টা পর্যন্ত পরিষেবা পাওয়া যাবে। ১৫ মিনিটে অন্তর ট্রেন চলবে।
  • যাত্রীদের কোনও টোকেন দেওয়া হবে না। পরীক্ষার্থী এবং তাঁদের অভিভাবকদের কেবল প্রিন্টেড টিকিট দেওয়া হবে।

    পরীক্ষার্থীদের মেট্রো স্টেশনের গেটে অ্যাডমিট কার্ড দেখাতে হবে।

  • মেট্রো চত্বরে সামাজিক দূরত্ব এবং অন্যান্য সমস্ত COVID-19 প্রোটোকল বজায় রাখতে হবে।

১৪ সেপ্টেম্বর থেকে সাধারণ যাত্রীদের জন্য খুলে দেওয়া হবে কলকাতা মেট্রো। ১৪ তারিখ থেকে সকাল ৮টা থেকে পরিষেবা পাবেন যাত্রীরা। পরিষেবা পাওয়া যাবে রাত ৮টা পর্যন্ত। মোট ১১০টি ট্রেন ১০ মিনিটের ব্যবধানে চলবে। কেবলমাত্র স্মার্ট কার্ড থাকা যাত্রীরা চড়তে পারবেন। রবিবার মেট্রো বন্ধ থাকবে। সোম থেকে শনি শেষ মেট্রো অন্তিম স্টেশন থেকে ছাড়বে রাত সাতটায়। অন্যদিকে ১৩ সেপ্টেম্বর থেকে চলবে ইস্ট-ওয়েস্ট মেট্রো। ইস্ট-ওয়েস্ট মেট্রোয় ই-পাস বাধ্যতামূলক নয়। ১৩ সেপ্টেম্বর থেকে সকাল ১০টা থেকে নিট স্পেশাল মেট্রো চলবে। ইস্ট ওয়েস্ট মেট্রোয় শেষ মেট্রো অন্তিম স্টেশন ছাড়বে ৭টা ৪০ মিনিটে।