দরজায় আটকে হাত ট্রেনের বাইরে ঝুলল শরীর, কলকাতা মেট্রোয় যাত্রীর মৃত্যু
কলকাতা মেট্রো রেল বিভ্রাট(Metro Rail Kolkata @metrorailwaykol Twitter Page)

কলকাতা, ১৩ জুলাই: ফের মেট্রোয় দুর্ঘটনা, এর জেরে মৃত্যু হল এক যাত্রীর। ভিড় মেট্রোতে উঠতে গিয়েই যত গন্ডগোল, হাত মেট্রোতে ঢুকে গেলেও দেহ ঝুলে রইল বাইরে। সেই অবস্থায় চলতে শুরু করল মেট্রো। চাকা বার দুয়েক গড়াতে না গড়াতেই যাত্রীর সমবেত আর্তনাদ। ততক্ষণে টানেলের মধ্যে মেট্রো চলে গিয়েছে। চালক মেট্রে থামাতেই নিরাপত্তারক্ষীরা তড়িঘড়ি ওই ব্যক্তিকে নিয়ে আসেন। দ্রুততার সঙ্গে নিকটবর্তী এসএসকেএম হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা মৃত বলে ঘোষণা করেন। শনিবার সন্ধ্যা ছটা বেজে ৪০ মিনিটে মর্মান্তিক ঘটনাটি ঘটেছে পার্কস্ট্রিট মেট্রোয়। আরও পড়ুন-মুকুল রায়কে মোক্ষম জবাব, কাঁচরাপাড়া পুরসভা দখল নিল তৃণমূল

ঘটনার পরে যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছেন যাত্রীরা। তাঁরা বিক্ষোভও দেখান। ঘটনার পরেই ডাউন লাইনে মেট্রো পরিষেবা বন্ধ করে দেওয়া হয়। যাত্রীদের অভিযোগ, যে মেট্রোতে এই ঘটনা ঘটেছে, তা পুরনো রেক নয়, একেবারে অত্যাধুনিক এসি রেক। কিন্তু তাহলে হাত আটকে থাকা অবস্থায় কীভাবে চলতে শুরু করল মেট্রো। যেখানে গেট পুরোপুরি বন্ধ না হলে ড্রাইভারের কাছে বার্তা পৌঁছে যায়, সেখানে কীভাবে এই দুর্ঘটনা ঘটল। তাহলে কি চালকের কাছে বার্তা যায়নি। নাকি বার্তা যাওয়ার পরেও চালকের গাফিলতিতে ঘটল এই দুর্ঘটনা। বিষয়টি নিয়ে মুখ খুলতে নারাজ মেট্রো কর্তারা, যতক্ষণ না দুর্ঘটনার পূর্ণাঙ্গ তদন্ত সম্পন্ন হচ্ছে।

জানা গিয়েছে, পার্ক স্ট্রিট স্টেশনে ভিড় থাকায় মেট্রোতে উঠতে পারেননি এক ব্যক্তি। সেই সময়েই মেট্রোর দরজা বন্ধ হয়ে যাওয়ায় আটকে পড়েন তিনি। সেই অবস্থায় মেট্রো চলতে শুরু করে। ব্যক্তির শরীর বাইরে থাকায় তাঁর শরীর ঝুলতে থাকে। এখনও ওই ব্যক্তির পরিচয় জানা যায়নি। ট্রেন টানেলের মধ্যে আটকে যাওয়ায় চালকের কেবিন দিয়ে বাকি যাত্রীদের বের করে নিয়ে আসা হয়।