Kailash Vijayvargiya: শিরাকোলে হামলার জের, কৈলাস বিজয়বর্গীয়কে দেওয়া হল জেড প্লাস নিরাপত্তা এবং বুলেটপ্রুফ গাড়ি
কৈলাশ বিজয়বর্গীয়(Photo Credits: ANI)

কলকাতা, ১৪ ডিসেম্বর: নাড্ডার বঙ্গসফরে ডায়মন্ডহারবার যাওয়ার পথে তৃণমূল কর্মী সমর্থকদের হামলার মুখে পড়েন বিজেপির (BJP) পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয় (Kailash Vijayvargiya)। এরপরই রাজ্যের নিয়মশৃঙ্খলার অবমাননা নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের কাছে রিপোর্ট পেশ করে বিজেপি। সমগ্র পরিস্থিতির উপর নজর রেখে কৈলাস বিজয়বর্গীয়কে জেড প্লাস (Z+ Security) নিরাপত্তা দেওয়ার বিষয়টি স্থির করে বিজেপি নেতৃত্ব। এতদিন জেড নিরাপত্তা পেতেন কৈলাস, হামলার পর নিরাপত্তার মাত্রা বাড়িয়ে দেওয়া হল বেশ কিছুটা। আরও পড়ুন: Dolphin Rescued In Sundarbans: সুন্দরবনের নদীতে মৎস্যজীবীদের জালে ধরা পড়ল ডলফিন

২০১৯-র ফেব্রুয়ারি থেকে কৈলাস বিজয়বর্গীয় ছিলেন জেড ক্যাটাগরির নিরাপত্তার অধীনে। আসন্ন ২০২১ বিধানসভা নির্বাচনে বিজেপির লক্ষ্য বাংলা দখল। এই বিষয়টি মাথায় রেখে বিজেপির প্রবীণ এবং দক্ষ নেতা কৈলাস বিজয়বর্গীয়কে রাজ্যে বিজেপির পর্যবেক্ষক হিসেবে নিয়োগ করা হয়েছে।

স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে সোমবার কৈলাস বিজয়বর্গীয়কে জেড প্লাস নিরাপত্তা দেওয়ার কথা ঘোষণা করা হয়। পাশাপাশি ২০২১ সালে বিধানসভা নির্বাচনের আগে রাজ্য জুড়ে চলবে একাধিক সভা এবং কর্মসূচি। উত্তেজনাপ্রবণ এলাকাতেও নির্বাচনের প্রস্তুতির জন্য যেতে হতে পারে বিজয়বর্গীয়কে। যার জেরে রাজ্য বিজেপি-র পর্যবেক্ষক কৈলাস বিজয়বর্গীয়ের নিরাপত্তা জোরদার করতে কেন্দ্রীয় বাহিনী সংখ্যা বাড়ানোর পাশাপাশি দেওা হচ্ছে বুলেটপ্রুফ গাড়িও। কৈলাস বিজয়বর্গীয়কে ঘিরে থাকবে ৭০ জন সিআইএসএফ কম্যান্ডো। গত ১০ ডিসেম্বর ডায়মন্ডহারবারে সভায় যাওয়ার পথে শিরাকোলে হামলার মুখে পড়ে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডার কনভয়। কনভয় থাকা গাড়িগুলিকে লক্ষ্য করে পাথর, ইট ছোড়া হয়; ভাঙচুর করা হয় কৈলাস বিজয়বর্গীয়, অনুপম হাজরা সহ আরও অনেকের গাড়ি। অভিযোগ, বাইকে করে সভায় যাওয়ার পথে মারধরও করা হয় বেশ কয়েকজন বিজেপি কর্মীকে; এই ঘটনার পর পরই কেন্দ্রীয় নেতৃত্বকে রিপোর্ট দেন বিজেপি নেতা কৈলাস বিজয়বর্গীয়।