Kaali: 'মা কালীর ছবির পোস্টারে আপত্তিজনক কিছু থাকলে তা সমর্থন করে না তৃণমূল', বললেন কুণাল ঘোষ
Kunal Ghosh (Photo Credit: ANI/Twitter)

কলকাতা, ৮ জুলাই:  'কালী' (Kaali) ছবির পোস্টারে যেভাবে 'মা কালীর' ছবিকে উপস্থাপিত করা হয়েছে সবার সামনে, তা সমর্থন করে না তৃণমূল কংগ্রেস। কালী বিতর্কে মুখ খুললেন তৃণমূল কংগ্রেসের (TMC) মুখপাত্র কুণাল ঘোষ (Kunal Ghosh)। সাংবাদিকদের সামনে কুণাল বলেন, কে কীভাবে 'মা কালীকে' পুজো করবেন, কীভাবে পুজোর আচার পালন করবেন, কী নিবেদন করবেন, তা একান্ত ব্যক্তিগত বিষয়। কিন্তু আরাধ্য দেবীর ছবিতে আপত্তিজনক কিছু থাকলে, তা তৃণমূল কংগ্রেস একেবারেই সমর্থন করে না। 'মা কালীর' পুজোর প্রথায় কীভাবে কী নিবেদন করা হবে, সে বিষয়ে তৃণমূল কংগ্রেস কোনও মন্তব্য করবে না বলেও জানান কুণাল। এসবের পাশাপাশি বিজেপির বিরুদ্ধে একহাত নিয়ে কুণাল বলেন, গেরুয়া শিবিরের এ নিয়ে কোনও কথাই বলা উচিত নয়। দিলীপ ঘোষ 'মা দুর্গার' বংশ পরিচয় নিয়ে প্রশ্ন তুলেছেন বলে কটাক্ষ করেন কুণাল।

প্রসঙ্গত পরিচালক লীনা মানিমেকালাইয়ের ছবির পোস্টার 'কালী'-তে হিন্দুদের আরাধ্য দেবীর হাতে সিগারেট দেখা যায়। যা প্রকাশ্যে আসতেই শুরু হয়ে যায় জোর বিতর্ক। লীনার ওই ছবির পর বিষয়টি নিয়ে মুখ খোলেন মহুয়া মৈত্র। তিনি বলেন, তাঁর কাছে কালী মানে আমিষ ভক্ষণকারী এবং সুরা পানকারী দেবী। মহুয়ার মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হলে, তিনিও পালটা মুখ খোলেন।

আরও পড়ুন: Bhagwant Mann: দ্বিতীয়বার বিয়ে সারলেন ভগবন্ত মান, পাঞ্জাবের মুখ্যমন্ত্রীর বিয়ের মেনুতে কী কী ছিল দেখুন

মহুয়া (Mahua Moitra) বলেন, তিনি কালীর উপাসক। বিজেপি নিজের অ্যাজেন্ডা ছড়াতে বিভিন্ন অভিযোগ করছে। তবে তিনি যা বলেছেন, তাতে অনড়। এসবের পাশাপাশি তিনি আরও বলেন, 'কালী' ছবির পোস্টার তিনি দেখেননি। ছবিও দেখেননি। তাই সে বিষয়ে তিনি কোনও মন্তব্য করেননি।