আর কোনও কর্মবিরতি নয়। এবার হবে আমারণ অনশন। পুজোর মধ্যেও আন্দোলন থেকে সরে আসছেন না জুনিয়র চিকিৎসকরা (Junior Doctors)। শুক্রবার এমনটাই স্পষ্ট করলেন আন্দোলনরত চিকিৎসকরা। স্বাস্থ্যসচিব নারায়ণ স্বরূপ নিগমের অপসরণ সহ মোট ১০ দফা দাবি নিয়ে বিগত কয়েকদিন ধরে কর্মবিরতিতে ছিলেন জুনিয়র চিকিৎসকেরা। শেষমেশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যা ও রাজ্য প্রশাসনের আশ্বস্ত দেওয়ার এই কর্মবিরতি তুলে কাজে ফেরেন জুনিয়র চিকিৎসকেরা। কিন্তু দাবিগুলি মেটানো তো দূরের কথা, সুপ্রিম কোর্টে সাম্প্রতিকতম শুনানিতে রাজ্য সরকারের পক্ষ থেকে বলা হয় কয়েকটি দাবি মানা হবে। আর এই মন্তব্যের পরে আবারও রাস্তায় নামলেন জুনিয়র চিকিৎসকেরা।

এদিন আন্দোলনরত চিকিৎসকদের পক্ষ থেকে জানানো হয়, আগামী ২৪ ঘন্টার সময়সীয়মা বেধে দেওয়া হল রাজ্য সরকারকে। এরমধ্যে যদি তাঁরা ১০ দফা দাবি না মানেন তাহলে আমরণ অনশনে নামবেন জুনিয়র চিকিৎসকেরা। তবে এরমধ্যে স্বাস্থ্য পরিষেবা চালু থাকবে। রোগীদের কাছে চিকিৎসকদের গনশত্রু বানাতে চাইছে রাজ্য সরকার। কিন্তু সেটা হবে না। তাই রোগীদের পরিষেবা দেবেন তাঁরা। এমনটাই জানিয়েছেন আন্দোলনরত চিকিৎসকদের এক প্রতিনিধি।

চিকিৎসকরা এসপ্ল্যানেডের অবস্থান মঞ্চে একটি ঘড়ি রেখেছেন। সেখানে প্রতিটি মিনিট, সেকেন্ডের হিসেব হবে বলে জানিয়েছেন। রাজ্য সরকারকে ২৪ ঘন্টার এক মিনিটও অতিরিক্ত সময় দেওয়া যাবে না বলে দাবি আন্দোলনকারীদের। এখন দেখার আগামী ২৪ ঘন্টার রাজ্য সরকার কোনও পদক্ষেপ নিতে চলেছে।