এক সপ্তাহ আগে মহারাষ্ট্রের জামনার থানা এলাকা (Jamner Police Station) থেকে কিছুদূরে জলগাঁও নামে এক এলাকায় ছয় বছরের এক নাবালিকাকে ধর্ষণ করে খুন করে বছর ৩৬-এর এক ব্যক্তি। তারপর থেকেই নিখোঁজ ছিল অভিযুক্ত সুভাষ ইমাজি ভিল। অন্যদিকে, মৃতের পরিবারের তরফ থেকে অভিযোগ জানানো হয়। তারপর থেকেই শুরু হয় তল্লাশি অভিযান। অবশেষে গত বৃহস্পতিবার জামনার থেকে ৩০ কিলোমিটার দূরে ভুসাওয়াল এলাকায় তাঁর সন্ধান মেলে এবং গতকাল রাতেই তাঁকে গ্রেফতার করে থানায় নিয়ে আসা হয়। সুভাষ আসার পরেই উত্তপ্ত হয়ে ওঠে এলাকা। গ্রামবাসীরা দাবি জানায় অভিযুক্তকে তাঁদের হাতে তুলে দিতে হবে তাঁরাই ওর বিচার করবে। কিন্তু পুলিশ এই দাবি মানতে নারাজ হতেই শুরু হয় জনতার বিক্ষোভ।

পুলিশসূত্রের খবর, রাত ১০ নাগাদ পরিস্থিতি উত্তপ্ত হয়। থানা লক্ষ্য করে ইটবৃষ্টি শুরু করেন ক্ষুব্ধ জনতা। রাস্তা জুড়ে চলে বিক্ষোভ। থানা এলাকায় দাঁড়িয়ে থাকা পুলিশের একটি বাইকে আগুন ধরিয়ে দেওয়া হয়। ইট, পাথর, লাঠি হাতের সামনে যা পেয়েছে তাই দিয়ে হামলা চালানো হয় পুলিশের ওপর। এলাকাবাসীদের থামাতে গিয়ে রাস্তায় নামে পুলিশবাহিনী। আর তাতেই আহত হয়েছে ছয় পুলিশকর্মী। এদের মধ্যে একজনের অবস্থা গুরুতর। জানা যাচ্ছে, পাথরের ঘায়ে মাথা ফাঁটে তাঁর। রক্ত ছড়ে পড়ে উর্দিতে। সেই অবস্থায় তাঁকে থানায় আনা হলেও চিকিৎসার জন্য হাসপাতালে নিয়ে যাওয়ার মতো পরিস্থিতি ছিল না বলে জানিয়েছেন এক পুলিশকর্মী।

অবশেষে বেশ কয়েকঘন্টার পর পুলিশ কোনওমতে পরিস্থিত নিয়ন্ত্রণে আনে। তারপর ওই পুলিশকর্মী সহ বাকিদের স্থানীয় জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানেই আপাতত সকলের চিকিৎসা হচ্ছে। এই ঘটনায় এখনও পর্যন্ত ১৫ জনকে গ্রেফতার করা হয়েছে। পাশাপাশি আজ সকাল থেকেই ওই এলাকা নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে। স্থানীয়দের উদ্দেশ্যে পুলিশ বার্তা দিয়েছে আইন যাতে কোনওভাবে নিজেদের হাতে না তুলে নেন। এছাড়া অভিযুক্তকে কড়া শাস্তি দেওয়া হবে বলে আশ্বস্ত করেছেন পুলিশ।