Kolkata: ত্রাণ সরবরাহ নিয়ে তৃণমূলের গোষ্ঠীসংঘর্ষের অভিযোগ, গ্রেফতার ৭
(প্রতীকী ছবি: ANI)

কলকাতা, ৩০ মার্চ: লকডাউনের জেরে যাতে অনাহারে কেউ না থাকেন! সেই দায়িত্ব নিজের কাঁধে তুলে নিয়েছে সরকার। পাশাপাশি মানুষ যাতে খাবার কিনতে বারবার রাস্তায় না বেরোন। সেই কারণে ত্রাণ বিতরণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। রবিবার গভীর রাতে ত্রাণ বিতরণকে কেন্দ্র করেই রণক্ষেত্র হয়ে উঠল কলকাতার গার্ডেনরিচ (Kolkata Garden Rich) এলাকা। অভিযোগ, তৃণমূলের (TMC) গোষ্ঠী সংঘর্ষের জেরেই এই উত্তেজনার সৃষ্টি হয়েছে।

স্থানীয় বাসিন্দাদের মতে, ত্রাণ সরবরাহ নিয়ে বিবাদ শুরু হয়। প্রথমে বচসা বাঁধলেও পরে হাতাহাতি শুরু হয়। বেশ কয়েকটি দোকান ভাঙচুরের অভিযোগ উঠেছে। এছাড়া দু'পক্ষের বেশ কয়েকজন গুরুতর আহত হয়েছে বলে জানা গিয়েছে। ঘটনায় অভিযুক্ত সাতজনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় মামলা দায়ের করা হয়েছে। ঘটনাটির তদন্ত শুরু করেছে পুলিশ। আরও পড়ুন: Coronavirus Lockdown: খদ্দের নেই, ভাঁড়ারে টান! সোনাগাছির যৌনকর্মীদের হাতে খাবার তুলে দিল পুলিশ প্রশাসন

অভিযোগ, ১৩৫ নম্বর ওয়ার্ডে ত্রাণ বিলি করছিলেন প্রয়াত মুন্না ইকবালের মেয়ে শাবা ইকবালের অনুগামীরা। ত্রাণ নিতে ভিড় জমান এলাকাবাসীরা। আর তাতেই প্রতিবাদ জানায় ওই একই ওয়ার্ডের কাউন্সিলর আখতারি নিজামির ছেলে ববির অনুগামীরা। পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে ঘটনাস্থলে পৌঁছয় বিশাল পুলিশবাহিনী। ঘটনাস্থল থেকে ৭জনকে গ্রেফতার করা হয়। তবে, এই প্রথম নয়। এই আগেও একাধিক ইস্যুতে দু'পক্ষের মধ্যে হাতাহাতি হয় বলে স্থানীয় সূত্রে খবর।