Kolkata: ‘ইন্ডিয়ান সেকুলার ফ্রণ্ট’, রাজনৈতিক দল ঘোষণা করলেন পীরজাদা আব্বাস সিদ্দিকি
রাজনৈতিক দল ঘোষণা করলেন পীরজাদা আব্বাস সিদ্দিকি (Photo: ANI)

কলকাতা, ২১ জানুয়ারি: পূর্ব ঘোষণা অনুযায়ী নির্বাচনের আগে রাজনৈতিক দল ঘোষণা করলেন পীরজাদা আব্বাস সিদ্দিকি (Furfura Sharif cleric Abbas Siddiqui)। দলের নাম দিলেন, ‘ইন্ডিয়ান সেকুলার ফ্রণ্ট’ (Indian Secular Front)। দলের চেয়ারম্যান নৌশাদ সিদ্দিকি। তিনি আব্বাস সিদ্দিকের ভাই। বৃহস্পতিবার যে নতুন দল ঘোষণা করবেন তা আগেই জানিয়েছিলেন আব্বাস সিদ্দিকি। দলিত, আদিবাসী, সংখ্যালঘুদের নিয়েই গঠন করা হয়েছে ১০ দলের ফ্রন্ট।

কলকাতা প্রেস ক্লাবে রাজনৈতিক দলের ঘোষণা করে আব্বাস সিদ্দিকি দাবি করেছেন যে তাঁর দল ভারতের প্রথম সত্য ধর্মনিরপেক্ষ ফ্রন্ট হবে এবং বঞ্চিত শ্রেণির মানুষদের মূল স্রোতে আনতে কাজ করবে। তিনি বলেন, "স্বাধীনতার পর থেকে ধর্মনিরপেক্ষ বলে দাবি করা প্রচুর দল অস্তিত্ব পেয়েছে, তবে আমরা দেখেছি যে বেশিরভাগ মানুষ বঞ্চিত হয়েছে। মুসলিম, দলিতরা পিছিয়ে রয়েছেন। আমাদের লক্ষ্য বঞ্চিত শ্রেণীর মানুষকে তুলে আনা মূলধারার দিকে।" আরও পড়ুন: WB Assembly Election 2021: 'বিজেপিকে ভোট দেওয়ার জন্য সীমান্তবর্তী গ্রামে গিয়ে ভয় দেখাচ্ছে বিএসএফ', কমিশনে অভিযোগ তৃণমূলের

২০২১ বিধানসভা নির্বাচনে এই ফ্রণ্ট ২৯৪ আসনেই প্রার্থী দিতে পারে বলে জানিয়েছেন আব্বাস সিদ্দিকি। জানা যাচ্ছে, ইতিমধ্যেই নির্বাচন কমিশনে নাম নথিভুক্তকরণ হয়ে গেছে দলের। মুসলিম ভোট ভাগ হওয়ার প্রসঙ্গে সিদ্দিকি বলেন, তৃণমূল আমার মাথাব্যথা নয়, ক্ষমতাসীন দলকে বিজেপির যাত্রা বন্ধে সবাইকে সঙ্গে নিতে হবে।