ICC Women’s T20 World Cup: টি-২০ বিশ্বকাপের ফাইনালে ভারত, হরমনপ্রীতদের অভিনন্দন জানালেন মমতা ব্যানার্জি
মমতা বন্দ্যোপাধ্যায় ( Photo Credits: PTI)

কলকাতা, ৫ মার্চ: টি-২০ বিশ্বকাপের (ICC Women’s T20 World Cup) ফাইনালে উঠায় ভারতের মহিলা ক্রিকেট দলকে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। টুইট করে তিনি অভিনন্দন জানান। আন্তর্জাতিক নারী দিবসের আগে এটা দারুন খুশির খবর বলে লেখন মমতা ব্যানার্জি। টুইটারে মমতা ব্যানার্জি লেখেন, "বিশ্বকাপের ফাইনালে ওঠায় মহিলা দলকে অভিনন্দন। জয় হিন্দি। আন্তর্জাতিক নারী দিবসের আগে দারুন খুশির খবর। সবাইকে শুভেচ্ছা।"

অপরাজিত থেকেই মহিলাদের টি ২০ ওয়ার্ল্ডকাপের ফাইনালে পৌঁছে যায় ভারতের মহিলা দল। বৃহস্পতিবার প্রবল বৃষ্টিতে বাতিল হয়ে গেল ভারত ও ইংল্যান্ডের সেমিফাইনাল ম্যাচ। গ্র‍ুপ লিগে শীর্ষে থাকায় ইংল্যান্ডকে পেছনে ফেলে বিশ্বকাপের সেমিফাইমনালে পৌঁছে গেল হরমনপ্রীত কৌরের দল। গ্রুপ লিগের চার ম্যাচই জেতায় ভারতের পয়েন্ট ছিল ৮। অন্য দিকে, ইংল্যান্ডের পয়েন্ট ছিল ৬। তার কারণেই সরাসরি ফাইনালে পৌঁছে গেল টিম ইন্ডিয়া। আরও পড়ুন: Over 50s Cricket World Cup 2020 India Squad: প্রথমবার ক্রিকেট বিশ্বকাপ খেলতে নামছে ভারত, কে কে রয়েছেন দলে?

অস্ট্রেলিয়ার সিডনিতে সকাল থেকেই শুরু হয় ভারী বৃষ্টি। যার ফলে টস হলেও দেরি হয়ে যায় অনেকটা। টস হলেও বৃষ্টির জন্য খেলা শুরু করা যায়নি। একটিও বল না খেলে সেমিফাইনাল থেকেই বিশ্বকাপের দৌড় থামাতে ইংল্যান্ডকে। গ্র‍ুপ লিগে চারটি ম্যাচেই জিতেছে হরমনপ্রীত কাউরের নেতৃত্বাধীন ভারতীয় দল।