TMC: পাহাড়ে ফুটল জোড়া ফুল, জিটিএ নির্বাচনে তৃণমূলের জয় ৫আসনে, শিলিগুড়িতে ভাল ফল
TMC FLAG (Photo Credit: PTI)

শিলিগুড়ি, ২৯ জুন: পাহাড়েও ফুটল জোড়া ফুল। জিটিএ নির্বাচনে ৫টি আসনে জিতল তৃণমূল। তবে জিটিএ নির্বাচনে জিতে একক সংখ্যাগরিষ্ঠতায় বোর্ড দখল করল অনিত থাপার পার্টি ভারতীয় গোর্খা প্রজাতান্ত্রিক মোর্চা বা বিজিপিএম। অনিত থাপার পার্টি জিতল ২৬টি আসনে।  হামরো পার্টি ৮টি আসনে জিতে, জিটিএ নির্বাচনে দ্বিতীয় স্থানে থাকল। ৭টি আসনে জয়ী হয়েছে নির্দল প্রার্থীরা। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ হল ৫টি আসনে জিতে পাহাড়ে খেলা শুরু করল তৃণমূল।

এদিকে, শিলিগুড়ি মহকুমা পরিষদের ৪৬২টি আসনের মধ্যে তৃণমূল এগিয়ে রয়েছে ২৮৩টি-তে। সেখানে বিজেপি এগিয়ে মাত্র ৬৫টি-তে। তৃতীয় স্থানে কংগ্রেস। হাত শিবির এগিয়ে ১১টি আসনে। এক সময়ের বাম গড় শিলিগুড়ি মহকুমা পরিষদে বামফ্রন্ট এগিয়ে মাত্র ৮টি আসনে। সেখানে নির্দলরা এগিয়ে ১১টি-তে। আরও পড়ুন: এক নজরে উপনির্বাচনের ফল 

দক্ষিণবঙ্গে গড় ধরে রাখল তৃণমূল। যদিও ঝালদায় তপন কান্দুর ওয়ার্ড কংগ্রেসের থেকে ছিনিয়ে নিতে পারল না রাজ্যের শাসক দল। তবে দমদম, দক্ষিণ দমদম, পানিহাটি-র একটি করে ওয়ার্ডে হওয়া উপনির্বাচনে সহজ জয় পেলেন রাজ্যের শাসক দলের প্রার্থীরা। অর্জুন সিংয়ের ভাটপাড়ার একটি ওয়ার্ডেও জিতলেন জোড়া ফুলের প্রার্থীরা। খালি হাতে ফিরতে হল না বামেদের। চন্দননগরে একটা ওয়ার্ডে জিতলেন সিপিএম প্রার্থী।