Jagdeep Dhankhar: অর্জুনের তীরে রয়েছে পরমাণু শক্তি, নিজের সাফাইতেও অনড় রাজ্যপাল জগদীপ ধনখড়
Photo Source: ANI

কলকাতা, ১৫ জানুয়ারি: অবৈজ্ঞানিক মন্তব্য করে বিজেপি নেতাদের বিতর্কে জড়ানো নতুন নয় । এর আগে স্বয়ং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, পীযূশ গোয়েল, বিপ্লব দেব এবং দিলীপ ঘোষ। সকলেই বিতর্কিত মন্তব্য করে আলোচনার শীর্ষে এসেছেন। সেই তালিকাতেই নাম লিখিয়েছিলেন এবার রাজ্যপাল জগদীপ ধনখড়। "অর্জুনের তীরে ছিল পরমাণু শক্তি"। বিজ্ঞানের মঞ্চে দাঁড়িয়ে এই মন্তব্য করে একাধিক মহলে সমালোচিতও হয়েছেন তিনি। তবে নিজের মন্তব্য থেকে অনড় থেকে বুধবার সাফাই দিলেন রাজ্যপাল(Jagdeep Dhankhar)।

বুধবার সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে ধনখড় বলেন, "আমার মন্তব্যকে অবৈজ্ঞানিক বলে দেওয়া খুব সহজ। কিন্তু আমার ইতিহাসের জ্ঞান সম্পর্কে আমার বিশ্বাস রয়েছে। আমার সংস্কৃতি এবং বিজ্ঞান সম্পর্কে যথেষ্ট পড়াশুনা রয়েছে। হয়তো অন্যদের থেকে একটু বেশিই রয়েছে। তাই সবাই রামকে পুরাণের একটি চরিত্র ভাবলেও আমার কাছে একদমই তা নয়।" আরও পড়ুন: Jagdeep Dhankar: অর্জুনের তিরে ছিল পরমাণু অস্ত্র, একি বললেন রাজ্যপাল জগদীপ ধনখর?

বিজ্ঞান নিয়ে ছেলেখেলা করা গেরুয়া শিবিরের দৈনন্দিন কাজ হয়ে গিয়েছে, তা বলাই বাহুল্য। কেউ মহাভারতের সময় ইন্টারনেট দেখতে পান, কেউ বা গরুর দুধে সোনা খুঁজে পান। এবার অর্জুনের তিরে পরমাণু অস্ত্রের (nuclear power) সন্ধান পেলেন রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankar)। ইঞ্জিনিয়ারিং ফেয়ারের অনুষ্ঠান পরিদর্শনে গিয়ে এহেন তত্ত্ব খাড়া করে বিজ্ঞানীদের চমকে দিলেন তিনি। পদাধিকার বলে এখন রাজ্যপাল হলেও জগদীপ ধনখড় আসলে তো বিজেপিরই অংশ ছিলেন, তাই এমন অভিমত আশ্চর্যের নয়। এর আগে প্রধানমন্ত্রী দাবি করেছিলেন, মেঘলা আকাশে পাক র‌্যাডার কাজ করবে না। বালাকোট এয়ার স্ট্রাইকের আগে তাঁর এমনই পরামর্শে নাকি সুফল পেয়েছিল বায়ুসেনা। এবার রাজ্যপালের কাছে এমন তত্ত্ব শুনে সকলেরই মত, গেরুয়া বাহিনীর ট্রেন্ড এটিই।