Ghatal: কোয়ারান্টাইন সেন্টারে সাপে কামড়ালো প্রবাসী শ্রমিককে
সাপ (Photo Credits: Pixabay)

দাসপুর, ৪ জুন: কোয়ারান্টাইন সেন্টারে কালাচ সাপের কামড় (Snake bites) খেলেন এক প্রবাসী শ্রমিক (migrant worker)। পশ্চিম মেদিনীপুরের (West Mednipur) দাসপুরের ঘটনা। বিশ্বজিৎ খাঁড়া (Biswajit Khanra) নামে ওই প্রবাসী শ্রমিক বর্তমানে ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে ভরতি রয়েছেন। সংবাদ প্রতিদিনের খবর অনুযায়ী, দিন দশেক আগে মুম্বই থেকে শ্রমিক স্পেশাল ট্রেনে নিজের জেলায় ফেরেন বিশ্বজিৎ ও তাঁর দাদা। দাসপুরের যদুপুরের প্রাথমিক বিদ্যালয়ের কোয়ারান্টাইন সেন্টারে রাখা হয়েছিল তাঁদের।

দাসপুরের বাসিন্দা বিশ্বজিৎ খাঁড়া মুম্বইয়ে সোনার কাজ করতে গেছিলেন। তাঁর দাদা অভিজিৎও গেছিলেন। লকডাউনে সব কাজ বন্ধ হয়ে যাওয়াতে মুম্বইয়ে আটকেও পড়েন দুই ভাই। বুধবার রাতে মশারি টাঙিয়ে ওই স্কুলের একটি ঘরের মেঝেতে শুয়েছিলেন বিশ্বজিৎ। ঘুমন্ত অবস্থায় একটি সাপ তাঁকে কামড়ে দেয়। ঘুম ভেঙে তিনি চিৎকার শুরু করেন। তাঁর চিৎকারে কোয়ারান্টাইন সেন্টারে থাকা বাকি সকলের ঘুম ভেঙে যায়। এরপর বিশ্বজিৎকে উদ্ধার করে দাসপুর প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যাওয়া হয়। তবে তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় ঘাটাল সুপার স্পেশালিটি হাসপাতালে স্থানান্তরিত করা হয়। আরও পড়ুন: Bankura: কাজে যোগ না দেওয়া, গাফিলতির অভিযোগ; সাসপেন্ড বাঁকুড়া মেডিকেল কলেজের ৩০ জন হাউসস্টাফ

দাসপুর ১ নম্বর ব্লকের বিডিও বিকাশ নস্কর বলেন, “রোগী ভাল রয়েছেন। কীভাবে সাপ ওই স্কুলে ঢুকল, তা খতিয়ে দেখা হচ্ছে।” বিশ্বজিতের পরিবারের অভিযোগ, সাপে কামড়ানোর খবর পাওয়ার পরেও অসুস্থ বিশ্বজিৎকে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুল্যান্সও মেলেনি। বাধ্য হয়ে পরিজন এবং প্রতিবেশীদের উদ্যোগে গাড়ির বন্দোবস্ত করেই হাসপাতালে নিয়ে যাওয়া হয়।