Dilip Ghosh on Cow Row: দিলীপ ঘোষের হাত থেকে খাবার খাচ্ছে না গরু, তাহলে কি গো-মাতার আজ একাদশী?
বর্ধমানে দিলীপ ঘোষ (Photo Credit: ANI)

কলকাতা, ১২ নভেম্বর: গরুকে নিয়ে দিলীপ ঘোষের (Dilip Ghosh) পরম ভক্তি ফের খবরের শিরোনামে। মায়াপুরে গোশালা পরিদর্শনে গিয়ে তিনি যা বললেন তারপর তো আর কোনও কথাই চলে না। এনিয়ে এক ভিডিও বার্তা ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে, সেখানে দেখা যাচ্ছে ঘুরে ঘুরে গরুদের খাওয়াচ্ছেন বিজেপির রাজ্য সভাপতি। একটি গোরু দিলীপবাবুর হাতে থাকা জাবনা দেখে মুখ ঘুরিয়ে নিলে তিনি বলেন, খাবে না, একাদশী নাকি? তারপার বলেন, “হে গো-মাতা যারা তোমাদের প্রশংসা সহ্য করতে পারে না, তাদের তোমরা ক্ষমা করে দাও।” প্রথম গরুর দুধে সোনা এবার গরুর একাদশী, সবমিলিয়ে ফের হাসির খোরাক বিজেপির রাজ্য সভাপতি।

ফের গরু নিয়ে তোলপাড় ফেলে দিলেন তিনি। সপ্তাহ খানেক আগেই বলেছিলেন, গরুর পিঠের কুঁজে থাকে সোনা। তাই গরুর দুধ হলদেটে হয়। আসলে তাতে সোনার মিশ্রণ থাকে। গরুর স্বর্ণনাভির কারণেই এই সোনার উৎপত্তি। তবে  এ একমাত্র ভারতীয় গরুর বিশেষত্ব। বিদেশি গরুর নয়। ভারতীয় গরু আসলে গো-মাতা, আর বিদেশি গরু আন্টি। তাছাড়া বিদেশি গরু হাম্বা হাম্বা রবে ডাকে না। বর্ধমান শহরের টাউনহলে 'ঘোষ এবং গাভি কল্যাণ সমিতি'র অনুষ্ঠানে যোগ দিয়ে দিলীপ ঘোষ বেশ কিছুদিন আগেই এই দাবি করেছিলেন। বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় উঠলে দিলীপ ঘোষ ফের বলেন, যারা গোতত্ত্ব বোঝে না তারা আসলে গাধা। আরও পড়ুন-Dilip Ghosh: যুক্তি দিয়ে গরু থিয়োরি ভুল প্রমাণ করুন, পাল্টা দিলেন দিলীপ ঘোষ

কিছুদিন আগে ত্রিপুরার এক বিজেপি নেতা বলেছিলেন গোমুত্রে নাকি কপার আছে। এবার দিলীপ ঘোষ আবার বললেন গরু একাদশী করে। গত কয়েকবছরে দেশজুড়ে বিজেপি নেতৃত্বের এহেন গো-বচনে দিশেহারা দেশের মানুষ। এই ঘটনায় কাকে ছেড়ে কার কথা শোনা জরুরি তা ভাবতেই পারছে না মানুষ।