TMC: সোনালি থেকে সরলা, বিজেপিতে থেকে আরও নেতা যারা তৃণমূলে ফিরতে চাইছেন
প্রতীকী ছবি(Photo Credit: PTI)

কলকাতা, ২৩ মে: ভোটের আগে আর ভোটের পরে। পুরো বদলে যাচ্ছে ফুলবদলের কাহিনি। ভোটের আগে তৃণমূল (TMC) ছেড়ে বিজেপি (BJP)তে যোগদানের হিড়িক পড়ে গিয়েছিল। কিন্তু ভোটের ফলে দিদির দুশো টপকে যাওয়া হ্য়াটট্রিকের পর হতে শুরু করেছে উল্টোটা। বিভিন্ন জেলা থেকে বিজেপি থেকে তৃণমূলে যোগদানের ইচ্ছাপ্রকাশ করে একের পর এক বার্তা আসছে। তৃণমূলে ফেরার তালিকায় ইতিমধ্যেই নাম লিখিয়েছেন সাতগাছিয়ার প্রাক্তন বিধায়ক সোনালি গুহ (Sonali Guha)। আজ হবিবপুরের নেত্রী সরলা মুর্মু (Sarala Murmu) ও তৃণমূলে দলে ফিরতে চেয়ে মমতা বন্দোপাধ্যায়ের কাছে আবেদন জানিয়েছেন। তবে তালিকাটা এখানেই শেষ নয়। আরও পড়ুন: Sarala Murmu: তৃণমূলে ফিরতে চেয়ে আর্জি দলত্যাগী সরলা মুর্মুরও 

উত্তর দিনাজপুরের ইটাহারের দু বারের বিধায়ক অমল আচার্য (Amal Acharya) ও তৃণমূলে ফেরার ইচ্ছাপ্রকাশ করেছেন। তৃণমূল টিকিট না দেওয়া অমল আচার্য ভোটের আগে বিজেপিতে যোগদান করেছিলেন। কিন্তু ইটাহারে বিজেপি তাঁকে প্রার্থী করেননি। এবার তৃণমূলে ফেরার ইচ্ছাপ্রকাশ করে অমল আচার্য জানান, "আমি বিজেপিতে যোগ দিয়েছিলাম ঠিকই কিন্তু কোনও কাজ করিনি। বেশিরভাগ সময়ই ঘরে বসে থাকতাম। এখন আমি তৃণমূলে যোগ দিতে চাই। আশা করি তৃণমূল আমার ভুলকে ক্ষমা করবে এবং কাজ করার সুযোগ দেবে।"প্রসঙ্গত, ইটাহার কেন্দ্রে এবার অমল আচার্যের পরিবর্তে মোশারফ হোসেনকে প্রার্থী করে ৪৪ হাজারেরও বেশি ব্যবধানে জেতে তৃণমূল। অন্যদিকে, হবিবপুরে সরলা মুর্মুকে তৃণমূল প্রার্থী করার পরেও বিজেপিতে যোগ দিয়েছিলেন তিনি। সাতগাছিয়া থেকে সোনালি গুহকে প্রার্থী না করায় তিনি বিজেপিতে যোগ দিয়েছিলেন। ভোটের ফল বের হতেই এবার চলছে তৃণমূলে ফেরার পালার আবেদন।

বিভিন্ন জেলা থেকে একের পর এক নেতা জোড়া ফুল শিবিরে ফেরার ইচ্ছাপ্রকাশ করলেও কিন্তু তৃণমূল এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া দেয়নি। তবে তৃণমূলের পক্ষ থেকে বলা হয়েছে, অনেকেই দলে যোগদান করতে চাইছেন। তৃণমূলে যোগদান করতে চান ৬ জন বিধায়ক ও ৩ জন সাংসদ। এমন দাবিও করেছেন তৃণমূলের এক শীর্ষস্থানীয় নেতা। দলত্যাগিদের দলে ফেরা নিয়ে তৃণমূল এখনও কোনও সিদ্ধান্ত হয়নি বলেই জানা গিয়েছে।