Babul Supriyo: বাবুল সুপ্রিয়-র বিরুদ্ধে যাদবপুর থানায় FIR
বাবুল সুপ্রিয়। (Photo Credits: PTI)

কলকাতা, ২২ সেপ্টেম্বর : যাদবপুরের ঘটনায় অভিযোগ পাল্টা অভিযোগের পালা শুরু হয়েছে। এবার কেন্দ্রীয় মন্ত্রী বাবুল সুপ্রিয়র (Union minister Babul Supriyo) বিরুদ্ধে যাদবপুর থানায় FIR দায়ের হল। শুক্রবার বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পল (Agnimitra Paul) শ্লীলতাহানির অভিযোগ এনে যাদবপুর থানায় FIR করেছিলেন। এবার কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সুপ্রিয়র বিরুদ্ধে উস্কানির অভিযোগ তুলে FIR করলো যাদবপুরের পড়ুয়ারা। তাদের অভিযোগ, মন্ত্রীর উস্কানিতেই সরগরম হয়ে ওঠে যাদবপুর বিশ্ববিদ্যালয় (Jadavpur University) চত্বর। ক্যাম্পাসে হামলা এবং ভাঙচুর চালায় ABVP-র কর্মীরা।

বৃহস্পতিবার যাদবপুর বিশ্ববিদ্যালয়ে ABVP-র নবীনবরণ অনুষ্ঠানে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন বাবুল সুপ্রিয়। তাঁকে মারধর, চুল ধরে টানা হয় বলে অভিযোগ। সাড়ে ৬ ঘণ্টা আটক থাকার পর বাবুলকে বের করে আনেন রাজ্যপাল জগদীপ ধনখর। বৃহস্পতিবার বাবুল সুপ্রিয় ও রাজ্যপাল জগদীপ ধনখর (Jagdeep Dhankhar) ক্যাম্পাস থেকে বেরিয়ে যাওয়ার পরই যাদবপুরে ৪ নম্বর গেটে ইউনিয়ন রুমে ভাঙচুর চালিয়েছে ABVP। এরপরই গোটা ঘটনায় বাবুলকে দোষারোপ করেছে SFI-সহ বাম ছাত্র সংগঠনগুলি। শুক্রবার অগ্নিমিত্রা পলের পাশাপাশি SFIও যাদবপুর থানায় FIR দায়ের করে। সূত্রের খবর, ঘটনার দিন স্বতঃপ্রণোদিত মামলা রুজু করে তদন্ত শুরু করে পুলিশ। আরও পড়ুন : NRC নিয়ে গুজব ছড়াচ্ছেন দিলীপ ঘোষ, ওর বিরুদ্ধে মামলা রুজু হোক : মহম্মদ সেলিম

২৪ ঘণ্টার খবর অনুযায়ী, যাদবপুর থানায় অভিযোগপত্রে অগ্নিমিত্রা দাবি করেছেন, যাদবপুর বিশ্ববিদ্যালয় ঢোকার মুখে বিক্ষোভের মুখে পড়েন তাঁরা। তাঁকে শারীরিকভাবে হেনস্থা করা হয়েছে। গালিগালাজও দিয়েছে বিক্ষোভকারীরা। অগ্নিমিত্রা লিখেছেন, ছিঁড়ে দেওয়া হয় আমার শাড়ি। শারীরিক নিগ্রহ, শ্লীলতাহানি করা হয়েছে। ভিড়কে প্ররোচনা দিয়েছে অনেকে।