Kangana Ranaut: মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে বিতর্কিত মন্তব্যের অভিযোগ, কঙ্গনার বিরুদ্ধে দায়ের এফআইআর
ছবি ট্যুইটার, ইনস্টাগ্রাম

কলকাতা, ৭ মে:  বলিউড (Bollywood) অভিনেত্রী কঙ্গনা রানাউতের (kangana Ranaut) বিরুদ্ধে এফআইআর (FIR) দায়ের করা হল উল্টোডাঙা থানায়। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সম্পর্কে যে ধরনের ট্যুইট করেন কঙ্গনা, তার বিরুদ্ধেই দায়ের করা হয় অভিযোগ। যা নিয়ে ইতিমধ্যেই জোর চর্চা শুরু হয়ে নেট জনতাদের মধ্যে।

তৃণমূল কংগ্রেসের (TMC) এক সমর্থক কঙ্গনার বিরুদ্ধে এফআইআর দায়ের করেন উল্টোডাঙা থানায়। 'সংখ্যালঘুরা তৃণমূল কংগ্রেসের বড় শক্তি। পশ্চিমবঙ্গ কাশ্মীর হতে চলেছে' বলে নিজের ট্যুইটার এবং ইনস্টাগ্রামে একের পর এক অভিযোগ করেন কঙ্গনা। মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে কুরুচিপূর্ণ ছবি এবং মন্তব্যের অভিযোগেই বলিউড অভিনেত্রীর বিরুদ্ধে দায়ের করা হয় অভিযোগ। (ইতিমধ্য়েই কঙ্গনার ট্য়ুইটার হ্যান্ডেল সাসপেন্ড করা হয়েছে)

কঙ্গনা যে ধরনের মন্তব্য করছেন, তাতে সাম্প্রদায়িক উস্কানি দেওয়া হচ্ছে। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার পরিবর্তে কঙ্গনা এসবকে আরও বেশি করে উসকে দিচ্ছেন বলে করা হয় অভিযোগ। এরপরই কঙ্গনার বিরুদ্ধে দায়ে করা হয় এফআইআর।

আরও পড়ুন:  COVID 19: অন্ধ্র ভ্যারিয়েন্ট 'প্রাণঘাতী', অন্ধ্রপ্রদেশ, তেলাঙ্গানা থেকে আসা মানুষের জন্য কড়া নিয়ম দিল্লিতে

২ মে বিধানসভা নির্বাচনের ফল বেরনোর পর থেকে রাজ্যে ভোট পরবর্তী হিংসা জোর কদমে চলছে বলে অভিযোগ করছেন বিরোধীরা। ভোট পরবর্তী হিংসার জেরে বিজেপি (BJP) থেকে সিপিএমের (CPIM) কর্মীরা আক্রান্ত হচ্ছেন বলে অভিযোগ করা হয় বিরোধী শিবিরের তরফে।

বৃহস্পতিবার কেন্দ্রীয় মন্ত্রী ভি মুরলীধরন পশ্চিম মেদিনীপুরের পাঁচকুরিতে হাজির হলে, তাঁর গাড়ির উপর হামলা চালানো হয় বলে অভিযোগ। পাঁচকুড়িতে ভি মুরলীধরনের সঙ্গে ছিলেন রাহুল সিনহা। যদিও বুহস্পতিবারের ওই ঘটনায় কেউ হতাহত হননি। তবে ওই ঘটনায় তৃণমূল কংগ্রেসের বিরুদ্ধে অভিযোগ করা হয়। তবে বিজেপির ওই অভিযোগ অস্বীকার করে তৃণমূল।