SSC Scam: অর্পিতার বেলঘরিয়ার ফ্ল্যাট থেকে ১০টি ট্র্যাঙ্ক ভরে টাকা নিয়ে গেল ইডি কর্তারা, দেখুন ভিডিও

বেলঘরিয়া, ২৮ জুলাই:  এসএসসি-তে নিয়োগ সংক্রান্ত দুর্নীতির (SSC Scam) বেড়াজালে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। গত শুক্রবারে উদ্ধার হওয়া ২০ কোটি টাকা রিজার্ভ ব্যাঙ্কে পৌঁছতে না পৌঁছতেই ফের ২৯ কোটি টাকা মিলল পার্থ ঘনিষ্ঠ  অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার ফ্ল্যাটে। রাতভর সেই টাকা গুণে ১০ টি ট্র্যাঙ্কে  ভর্তি করে নিয়ে আপাতত অর্পিতার ফ্ল্যাট থেকে রওনা দিয়েছেন ইডি-র কর্তারা। আরও পড়ুন-Horse Stomps Over Baraatis: ডিজের আওয়াজে বিরক্ত ঘোড়া, বরযাত্রীদের ধাক্কা মেরে ছুটছে (ভাইরাল ভিডিও)

বেলঘরিয়ার ফ্ল্যাটে উদ্ধার হওয়া টাকা

বেলঘরিয়ার ফ্ল্যাটের আলমারি শুধু নয়, শৌচালয়েও প্লাস্টিকে ভরে টাকা রাখা ছিল। ৪.৩১ কোটি টাকা মূল্যের সোনার বাট ও গয়না উদ্ধার হয়েছে। বাতিল নোটও উদ্ধার হয়েছে। সঙ্গে বেশকিছু জমির দলিল ও  জমি সংক্রান্ত নথি অর্পিতার এই ফ্ল্যাট থেকে বাজেয়াপ্ত করেছে ইডি কর্তারা। প্রথমে সাধারণ যন্ত্রে টাকা গোনার কাজ চলছিল। পরে কলকাতার এসবিআইয়ের এক শাখা থেকে বড় টাকা গোনার যন্ত্র নিয়ে আসা হয়। সঙ্গে আসেন রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের কর্মীরা। তাঁরাই টাকা গোনার কাজ তদারকি করেন।

উল্লেখ্য, কারেন্সি চেস্ট-এর কাজে ব্যবহৃত যন্ত্র দিয়ে এই বিপুল পরিমাণ অর্থ গোনা হয়েছে। ২০টি ট্রাঙ্ক সমেত একটি লরিও এনেছিলেন ইডি কর্তারা। এদিন সকালে তারই দশটিতে টাকা ও গয়না ভরে রওনা করিয়ে দেওয়া হয়েছে। বেলঘরিয়ার এই ক্লাবটাউন আবাসনে অর্পিতা মুখোপাধ্যায়ের দুটি ফ্ল্যাট রয়েছে। তাঁর একটুতেই মিলেছে এই ২৯ কোটি টাকা।