EC Sends Notice to Anubrata Mondal: 'ভয়ঙ্কর খেলা হবে' মন্তব্যের জেরে নির্বাচন কমিশনের নোটিস তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে
অনুব্রত মণ্ডল(Photo Credit: Facebook)

বোলপুর, ১৩ এপ্রিল: এবার নির্বাচন কমিশনের (EC) নিশানায় তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলকে (Anubrata Mondal)। বিতর্কিত মন্তব্যের জন্য তাঁকে নোটিস পাঠিয়েছে কমিশন। ‘খেলা হবে, ভয়ঙ্কর খেলা হবে’ মন্তব্যের জেরে নোটিস পাঠানো হয়েছে বোলপুরের দাপুটে নেতা অনুব্রতকে। আজ রাত ১০টার মধ্যে তার উত্তর দিতে বলা হয়েছে তাঁকে। এক সময়ে 'নকুলদানা', 'গুড় বাতাসা' ইত্যাদি নানরকম সব শব্দের ব্যবহার একাধিকবার বিতর্ক তৈরি করে।

এবারের নির্বাচনের প্রচারে কখনও তিনি, “ভয়ঙ্কর খেলা। এই খেলায় তৃণমূলের সঙ্গে পেরে ওঠা মুশকিল। কোন বলে চার, কোন বলে ছয়, আবার কোন বলে দু’রান নিলেও আউট হব না, সেটা বুঝে গেলে কোনও সমস্যাই নেই।” আবার কখনও "এই খেলার রেফারি হবে নির্বাচন কমিশন, খেলায় আহতদের হাসপাতালে ভর্তি করা হবে," বলে মন্তব্য করেন। কমিশনের দাবি তাঁর এই ধরনের মন্তব্য হুমকির ইঙ্গিত দিচ্ছে। আরও পড়ুন, ধর্না মঞ্চে মমতার আঁকা ছবি নিয়ে কী বললেন নেটিজেনরা!

একের পর এক রাজনৈতিক নেতা, মন্ত্রীদের নির্বাচনের আইন লঙ্ঘনের দাবিতে নোটিস পাঠাচ্ছে কমিশন। বিতর্কিত মন্তব্যের জেরে সোমবার ২৪ ঘণ্টার জন্য মমতা বন্দোপাধ্যায়ের সভা বাতিল করা হয়। এরপর একে একে বিজেপির দিলীপ ঘোষ, রাহুল সিনহা, শুভেন্দু অধিকারীকে নোটিস পাঠায় কমিশন। ৪৮ ঘণ্টার জন্য রাহুল সিনহার প্রচার বাতিল করে দেওয়া হয়। এবার নিশানায় অনুব্রত মণ্ডল।