Eastern Railways: শিয়ালদহ ও হাওড়া শাখার ৬২৪ কর্মী করোনা আক্রান্ত, ব্যাহত রেল পরিষেবা
ভারতীয় রেল (Photo Credits: Youtube)

কলকাতা, ২০ এপ্রিল: শিয়ালদহ (Sealdah) ও হাওড়া (Howrah) শাখায় শ'য়ে শ'য়ে ড্রাইভার, রেল কর্মীরা করোনা আক্রান্ত। মোট ৬২৪ জন কর্মী এখনও পর্যন্ত আক্রান্ত। ব্যাহত হয়ে পড়েছে রেল পরিষেবা। এবিপি আনন্দর খবর অনুযায়ী, হাওড়া ডিভিশনেই ৬০ জন ড্রাইভার ও গার্ড করোনা সংক্রমিত হয়েছেন। শিয়ালদাতেই ১০০ জন ড্রাইভার ও গার্ড সংক্রমিত হয়েছেন। যার ফলে বাতিল হয়েছে ২৮টি ট্রেন। প্লাটফর্ম বা ট্রেনে মাস্ক না পড়লে ৫০০ টাকা জরিমানার কথা আগেই ঘোষণা করে রেল।

এদিকে শেষ রিপোর্ট অনুযায়ী, দেশে ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে (COVID19) আক্রান্ত ২ লাখ ৫৯ হাজার ১৭০ জন। একই সময়ে মৃত্যু হয়েছে ১ হাজার ৭৬১ জনের। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ লাখ ৫৪ হাজার ৭৬১ জন। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১ কোটি ৫৩ লাখ ২১ হাজার ৮৯ জন। তার মধ্যে বর্তমানে চিকিৎসা চলছে ২০ লাখ ৩১ হাজার ৯৭৭ জনের। মোট সুস্থ হয়েছেন ১ কোটি ৩১ লাখ ৮ হাজার ৫৮২ জন। করোনায় মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৮০ হাজার ৫৩০ জনের। আরও পড়ুন, কোভিডে বাড়ছে মৃত্যু, পুরোহিত, ডোম নিয়ে শ্মশানেও কয়েক হাজারের প্যাকেজ

স্বাস্থ্য মন্ত্রক জানিয়েছে, এখনও পর্যন্ত দেশে ১২ কোটি ৭১ লাখ ২৯ হাজার ১১৩ ডোজ করোনা ভ্যাকসিন দেওয়া হয়েছে। আইসিএমআর (ICMR) জানিয়েছে, গতকাল পর্যন্ত ২৬ কোটি ৯৪ লাখ ১৪ হাজার ৩৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। ফলে উদ্বেগ আরও বাড়ছে।