COVID 19 : কোভিডে বাড়ছে মৃত্যু, পুরোহিত, ডোম নিয়ে শ্মশানেও কয়েক হাজারের প্যাকেজ
শ্মশানেও প্যাকেজ

হায়দরাবাদ, ২০ এপ্রিল : গোটা দেশ জুড়ে দাপিয়ে বেড়াচ্ছে করোনার (Corona) নয়া স্ট্রেন। ফলে গোটা দেশ জুড়ে করোনায় আক্রান্তের সংখ্যা যেমন বাড়ছে, তেমনি মৃত্যুর সংখ্যাও বাড়ছে চড়চড়িয়ে। ফলে করোনা মৃতদের দাহ নিয়ে অনেক সময়ই চলছে টানাপোড়েন। তার জেরেই এবার নয়া ব্যবসা ফেঁদে বসলএকটি কোম্পানি। করোনায় মৃতদের দাহ করতে বাড়ির লোককে যাতে ঝক্কি না পোহাতে হয়,তার জন্য অনলাইনে শুরু হয়েছে ব্যবসা।

জানা যাচ্ছে, অনলাইনে (Online) বুকিং করলে, প্যাকেজ দেওয়া হচ্ছে বাড়ির লোককে। যেখানে ৩০ থেকে ৩৫ হাজারের মধ্যে সম্পূর্ণ কাজ করা হচ্ছে। করোনায় মৃতের দেহ আনা থেকে শুরু করে যাবতীয় ক্রিয়া কর্ম ওই কোম্পানির লোকেরাই করছেন। বাড়ির লোককে শুধু মূল্য ধরে দিতে হচ্ছে তাঁদের। এর জেরে করোনায় (COVID 19) আক্রান্ত হয়ে মৃত্যু হলে, প্রিয়জনের শেষকৃত্য নিয়ে আর কাউকে ভাবতে হচ্ছে না। অনলাইনে বুকিয়ের মাধ্যমেই যাবতীয় ক্রিয়া কর্ম সম্পন্ন করা হচ্ছে ওই কোম্পানির তরফে।

আরও পড়ুন : Subhashree Ganguly : করোনার গ্রাসে শুভশ্রী, ছোট্ট ছেলেকে সরিয়ে রেখে নিভৃতবাসে অভিনেত্রী

জানা যাচ্ছে, পুরোহিত থেকে ডোম, সবাই থাকছে সংশ্লিষ্ট কোম্পানির দেওয়া প্যাকেজের মধ্যে। হায়দরাবাদের (Hyderabad) পাশাপাশি দেশের আরও ৭টি বড় শহর যেমন চেন্নাই, দিল্লি, জয়পুরে রয়েছে এই কোম্পানির শাখা। বেঙ্গালুরুতে রয়েছে এই কোম্পানির সদর দফতর। ফলে ফোন করে অনলাইন বুকিং করলে সমস্যার সমাধান করে দেবেন সংশ্লিষ্ট কোম্পানির কর্মীরা।

কোভিডে মৃতদের দেহ সৎকারের ব্যবস্থা বেশ ঝুঁকিপূর্ণ। সেই কারণেই ৩০ হাজারের কমে কিছুতেই করা যাচ্ছে না বলে জানান ওই কোম্পানির এক কর্মী। তবে হায়দরাবাদ সহ দেশের যেকটি বড় শহরে ওই কোম্পানির শাখা রয়েছে, সেখানে ফোন করলেই সমস্ত মুশকিল আশান বলেও আশ্বস্ত করা হয় ওই সংস্থার তরফে।