Dilip Ghosh On Shaheen Bagh Protest: 'শাহীনবাগে কোন অমৃত খেয়ে প্রতিবাদ চলছে যে এখনও কেউ মরছে না?', ফের বিতর্কিত মন্তব্য দিলীপ ঘোষের
দিলীপ ঘোষ (Photo Credits: ANI)

কলকাতা, ২৯ জানুয়ারি: সাংবাদিক বৈঠকে শাহীনবাগের প্রতিবাদ (Shaheen Bagh Protest) নিয়ে কটাক্ষ করে ফের বিতর্ক তৈরি করলেন রাজ্য বিজেপির সভাপতি দিলীপ ঘোষ (Dilip Ghosh)। প্রায় ৪০ দিনের বেশি সময় ধরে চলছে শাহীনবাগের সিএএ বিরোধী প্রতিবাদ। বাড়ির মহিলারা কোলের শিশু নিয়ে বিক্ষোভে সামিল হয়েছেন। নাওয়াখাওয়া ভুলে দিল্লির কনকনে ঠাণ্ডায় বিক্ষোভ জারি রেখেছে।

গতকাল এক সাংবাদিক বৈঠকে দিলীপ ঘোষ মন্তব্য করেন,"যখন ডিমনিটাইজেশন হয়েছিল সবাই তো বলছিল প্রচুর গরিব মানুষ মারা গেছে লাইনে দাঁড়িয়ে। মহিলারা যাঁরা ৪-৫ ডিগ্রি তাপমাত্রায় বসে বিক্ষোভ করছে বাচ্চাকাচ্চা নিয়ে তারা তো মরে যাচ্ছে না। কোন অমৃত খেয়ে প্রতিবাদ করছেন এরা?" কিছুদিন আগে দেশজুড়ে চলা সিএএ-র বিরোধিতায় যে বিক্ষোভহয় তার বিরুদ্ধে তিনি বলেন এদের কুকুরের মত গুলি কর মারা উচিত। এই মন্তব্যের জেরে বিজেপির অন্দরমহলেই নিন্দা হয় তাঁকে নিয়ে। একের পর এক বিতর্কিত মন্তব্যে ক্ষুব্ধ সকলে। তবে বিজেপির অন্দরমহলে এই নিয়ে কেউ মুখ খোলেনি।

আরও পড়ুন, শাহীনবাগে সিএএ প্রতিবাদী মিছিলে পিস্তল উঁচিয়ে সন্দেহজনক ব্যক্তি, বিক্ষোভকারীদের সঙ্গে ধুন্ধুমার

গতকাল সিএএ নিয়ে বিক্ষোভের মধ্যেই এক ব্যক্তিকে দেখা যায় বন্দুক হাতে ঘুরতে। প্রত্যক্ষদর্শীদের কথা অনুযায়ী, ওই ব্যক্তি বিক্ষোভস্থলে আসে, বন্দুক উঁচিয়ে ঘোরাঘুরি করতে থাকে। তারা আরও জানায়, ব্যক্তিটি মিছিল ভঙ্গ করতেই এসেছিল। যার ফলে ছত্রভঙ্গ হয়ে পড়ে প্রতিবাদ (Protest)। ব্যাক্তির নাম হাজি লুকমান। ওই এলাকারই বাসিন্দা। বিক্ষোভকারীদের গুলি মারার জন্য তেড়ে আসে। এরপর বিক্ষোভকারীদের সঙ্গে ওই ব্যক্তির ধস্তাধস্তি মারামারি বেধে যায়। মারধর করা হয় ওই ব্যক্তিকে এবং বন্দুক ছিনিয়ে নেওয়া হয়।