Didi Ke Bolo: 'দিদিকে বলো'-তে দশ লক্ষ মানুষের অংশগ্রহণ, অভিযোগ ফোন ৩ লক্ষ ৩৬ হাজার-দারুণ খুশি মমতা ব্যানার্জি জানালেন ধন্যবাদ
দিদিকে বলো-য় মানুষের সাড়ায় খুশি মমতা ব্যানার্জি। (Picture Credits: Twitter, PTI)

কলকাতা, ২৯ অগাস্ট: Didi Ke Bolo- দিদিকে বলো-কর্মসূচির সাফল্যে অভিভূত রাজ্যের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা ব্যানার্জি ( CM Mamata Banerjee)। যদিও সাধারণ মানুষের একাংশের ক্ষোভ ছিল 'দিদিকে বলো'-তে ফোন করে কোনও সাড়া মিলছে না। গত ৩০ জুলাই নেতাজী ইন্ডোর স্টেডিয়ামে দলীয় সভায় 'দিদিকে বলো' নামের এক কর্মসূচির সূচনা করেছিলেন মমতা। ঠিক এক মাস পর দিদি জানালেন, 'দিদিকে বলো' মানুষের মাঝে ছড়িয়ে পড়ে সফল হচ্ছে। মমতা ব্যানার্জি দিদিকে বলো-তে বহু মানুষের অংশগ্রহণে খুশি হয়ে ধন্যবাদ জানালেন। দিদি টুইট করে জানালেন, ১০ লক্ষ মানুষের কাছে পৌঁচেছে এই কর্মসূচি। ৮ লক্ষাধিক ফোন এসেছে দিদিকে বলো-র হেল্ললাইন নম্বরে। যে ফোনগুলির মধ্যে ৪২ শতাংশ অভিযোগ জানানো হয়েছে।

মানে মমতার টুইট অনুযায়ী দিদিকে বলো কর্মসূচিতে ৩ লক্ষ ৩৬ হাজারের মত অভিযোগ জানানো ফোন এসেছে। দিদিকে সাজেশেন দিয়ে এসেছে আড়াই হাজারের মত ফোন। ২২ শতাংশ কলার ভাল কাজের জন্য তাঁকে ধন্যবাদ জানিয়েছেন বলেও দিদির দাবি।  সরাসরি 'দিদির' সঙ্গে কথা বলার জন্য এদিন একটি মোবাইল নম্বর ও একটি ওয়েবসাইট চালু করেছেন তৃণমূল সুপ্রিমো।

I am humbled with the overwhelming response of the people on the @DidiKeBolo platform. In the last 30 days, over 10 Lakh people have reached out to us with their words of appreciation for the initiative, valuable suggestions & grievances.(1/2) pic.twitter.com/JwP8W3nEhg

শহর থেকে গ্রামে দিদিকে বলার। প্রসঙ্গত, দিদিকে বলো লঞ্চ হওয়ার ২৪ ঘণ্টার মধ্যে এক লক্ষ ফোন এসেছিল বলে সংবাদমাধ্যমে প্রকাশ। দিদিকে বলো কর্মসূচির মাধ্যমে মানুষের কাছে ফেরার চেষ্টা করছেন মমতা। এর পিছনে ভোটগুরু প্রশান্ত কিশোরের কৌশল আছে বলে মনে করা হচ্ছে। ৯১৩৭০৯১৩৭০ নম্বরে ফোন করে দিদিকে বলার ব্য়বস্থা করা হয়েছে। সাধারণ মানুষের ফোন ধরার জন্য ২৫০ জন প্রশিক্ষিত কর্মী কাজ করছেন। 'www.didikebolo.com'-এও অভিযোগ, সমস্যা বা অন্য যে কোনও কথা বলা যাচ্ছে।

গত এক মাসে তৃণমূলের ৫০০ জন নেতা 'জন সংযোগ সভা ও গ্রামবাসীদের সঙ্গে রাত কাটিয়েছেন বলে জানান দিদি। রাজ্যের হাজারেরও বেশি গ্রামে তৃণমূলের মোট ৫০০ জন নেতা রাত কাটিয়েছেন বলে মমতা ব্য়ানার্জি টুইট করেন।

দিদিকে বলো কর্মসূচি সফল করার জন্য বিভিন্ন জায়গায় ঘুরছেন তৃণমূলের নেতা-জনপ্রতিনিধিরা। তৃণমূল নেতাদের বক্তব্য দিদিকে বলো-তে অসাধারণ ফিডব্য়াক আসছে। লোকসবা ভোটে সাময়িক ধাক্কা কাটিয়ে ওঠা সম্ভব হচ্ছে বলেও দাবি তৃণমূল নেতাদের।