'ধর্ম পাল্টে ফেলুন' নুসরত জাহানকে বললেন দেওবন্দের মৌলানা; দুর্গাপুজোয় সামিল হওয়াকে ধর্মবিরোধী কাজ হিসেবেই দেখছেন তিনি
সংসদে শপথ নুসরত জাহানের। (Photo Credits: ANI)

নতুন দিল্লি, ৮ অক্টোবর: এ বছর পুজোটা (Durga Puja) বিশেষভাবেই কাটছে তৃণমূল সাংসদ নুসরত জাহানের (Trinamool MP Nusrat Jahan)। বিয়ের পর (Marriage) প্রথম পুজো বলে কথা! আনন্দে এতটুকু খামতি নেই। পুজোয় অঞ্জলি (Anjali) দেওয়া থেকে শুরু করে, ঢাক বাজানো সবই চলছে পুরোদমে। সোশ্যাল সাইটে (Social Site) সেইসব আনন্দঘন মুহূর্তের ছবিও পোস্ট করছেন নুসরত জাহান (Nusrat Jahan) এবং তার স্বামী নিখিল জৈন (Nikhil Jain)। সাবেকি পোশাকে সেজে অষ্টমীর দিন (Ashtami) মা দুর্গাকে (Maa Durga) প্রথমবার একসঙ্গে অঞ্জলি দেওয়া থেকে শুরু করে নবমীতেও দু’জনে মিলে পাল্লা দিয়ে ঢাক বাজালেন দম্পতি। আর এই নিয়েই বাঁধল বিপত্তি। ধর্মে মুসলমান (Muslim) হওয়া স্বত্বেও দুর্গা পুজোর প্যান্ডেলে (Pandal) যাওয়া নিয়ে নুসরতের বিরুদ্ধে আক্রমণ শানিয়েছে উত্তেহাদ উলেমা এ হিন্দ (Uttema Ulema Hind) নামে এক সংগঠন।

ওই সংগঠনের মৌলানা মুফতি আসাদ কাসমির (Moulana Mufti Asad Kashmi) দাবি, নুসরত তাঁর নাম-ধর্ম পাল্টে ফেলুন। তার আরও যুক্তি নুসরত কেন ধর্মবিরোধী কাজ করছেন! ইসলাম ধর্মে (Islam) আল্লাহ ছাড়া আর কারো উপাসনা করা পাপ। তিনি যদি এই ধরণের ধর্মবিরোধী কাজই করেন তাহলে, তিনি তাঁর নাম বদলে ফেলুন। এইভাবে তিনি মুসলিম সমাজের নাম বদনাম করছেন। আরও পড়ুন- সমালোচকদের আগেই চুপ করিয়েছেন, এবার রথযাত্রায় ইসকনের বিশেষ অতিথি নুসরত জাহান

তবে এই প্রথম নয় এরআগে বেশ কয়েকবার কট্টরপন্থীদের নিশানায় পড়তে হয়েছে সাংসদ অভিনেত্রীকে। সাংসদ হিসেবে শপথ নেওয়ার সময়ও বন্দে মাতরম (Vande Maataram) বলে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। বিয়ের পর মাথায় সিঁদুর (Sindoor) পরা থেকে ভিন্ন ধর্মের নিখিল জৈনকে বিয়ে করা নিয়েও বিতর্কের জড়াতে হয়ে ছিল তাঁকে। আর এবার দুর্গাপুজোর উৎসবে সামিল হওয়া নিয়েও বিতর্কের মুখে পড়তে হল তাঁকে। উল্লেখ্য অভিনেত্রী (Actress) জানান, সবাই যাতে সুখে-শান্তিতে থাকে, সবার জীবন যাতে সমৃদ্ধিতে ভরে ওঠে— এইটুকুই চেয়ে নিয়েছেন তিনি মা দুর্গার কাছ থেকে। শুধু নুসরতই নন। বিয়ের পর প্রথম পুজো নিয়ে উচ্ছ্বসিত নিখিলও। নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট থেকে ঢাক বাজানোর ছবিও শেয়ার করে তিনি লিখেছেন, “সুন্দরী বউয়ের সঙ্গে প্রথমবার ঢাক বাজালাম।” নিখিলের ওই পোস্টে (Post) ভক্তদের বিপুল সাড়া মিলেছে। সকলেই নতুন জুটিকে জানিয়েছেন শারদীয়ার শুভেচ্ছা।

(এবিপি আনন্দের খবর অনুযায়ী)