Kolkata: রাজনৈতিক সংঘর্ষ এবং রিগিং বন্ধ হলে পশ্চিমবঙ্গে গণতন্ত্র বাঁচতে পারে: রাজ্যপাল
রাজ্যপাল জগদীপ ধনখর (Photo:ANI)

কলকাতা, ১০ জুন: মিটেও মিটছে না রাজ্য-রাজ্যপাল সংঘাত। ফের রাজ্য সরকারকে টুইট খোঁচা রাজ্যপাল জগদীপ ধনখরের (Jagdeep Dhankhar)। তাঁর অভিযোগ, "রাজ্যের শাসকদলের সামনের সারির কর্মী হিসেবে পুলিশ ও প্রশাসন কাজ করছে, এমন উদ্বেগজনক রিপোর্ট এসেছে। এটা চলতে পারে না। একে উপেক্ষা করা হবে না। যারা এটা করছে তাদের এর ফল ভুগতে হবে এবং মূল্য দিতে হবে। আইন অনুযায়ী কাজ করুন। পশ্চিমবঙ্গে গণতন্ত্র একমাত্র বাঁচতে পারে রাজনৈতিক সংঘর্ষ (political violence) এবং রিগিং (poll rigging) বন্ধ হলে। স্বাধীনতা গণতন্ত্র ছাড়া থাকে না। এটা আমার সাংবিধানিক দায়িত্ব সবার স্বাধীনতা রক্ষা করা। যে করে হোক রাজ্যে সাইলেন্ট ও সায়েন্টিফিক রিগিং বন্ধ করব"

এর আগেও রাজ্যপাল একাধিকবার রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে সরব হয়েছেন। রাজনৈতিক সংঘর্ষ থেকে শুরু করে বিভিন্ন সময়ে রাজ্যের পুলিশ-প্রশাসন শাসক দল তৃণমূলের হয়ে কাজ করছে বলে অভিযোগ করে কড়া ভাষায় আক্রমণ করেছেন রাজ্যপাল। তবে শুধু রাজ্যের আইন-শৃঙ্খলা নয়, রাজ্যে করোনাভাইরাস পরিস্থিতি ও ঘূর্ণিঝড় আম্ফান পরিস্থিতি মোকাবিলা নিয়েও রাজ্যকে কড়া ভাষায় বিঁধেছেন রাজ্যপাল। আরও পড়ুন: Coronavirus Cases in West Bengal: বাংলায় কমছে করোনা আক্রান্তের সংখ্যা; গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৩৭২

সম্প্রতি বর্ধমান বিশ্ববিদ্যালয়ের সহ উপাচার্জ নিয়োগ নিয়েও নজিরবিহীন সংঘাতে জড়ায় রাজভবন ও নবান্ন। পরে এই বিষয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে কথা বলেন রাাজ্যপাল। টুইটে জানান, বর্ধমান বিশ্ববিদ্যালয় সংক্রান্ত বিষয়টি তিনি মুখ্যমন্ত্রীর ওপরেই ছেড়েছেন। রাজ্যের সাথে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করতে চান।