Debendra Nath Ray Death: হেমতাবাদে প্রয়াত বিজেপি নেতা দেবেন্দ্রনাথ রায়ের শার্টের বুক পকেট থেকে সুইসাইড নোট উদ্ধার, টুইটে জানালো পুলিশ
পশ্চিমবঙ্গ পুলিশ (Photo Credits: PTI)

কলকাতা, ১৩ জুলাই: বিজেপি নেতা দেবেন্দ্রনাথ রায়ের (Debendra Nath Ray Death) রহস্যমৃত্যুতে তদন্তের পর তাঁর শার্টের বুক পকেট থেকে উদ্ধার হয়েছে একটি সুইসাইড নোট (Suicide Note), যাতে দুটি নামের উল্লেখ রয়েছে বলে জানিয়েছে পুলিশ। পশ্চিমবঙ্গ পুলিশ (West Bengal Police) টুইট করে জানায়,"মৃতদেহের শার্টের পকেট থেকে একটি সুইসাইড নোট উদ্ধার হয়েছে, যার মধ্যে দুটি নাম উল্লেখ রয়েছে।" হাতের লেখাটি তাঁরই কিনা খতিয়ে দেখছে পুলিশ।

উত্তর দিনাজপুরের হেমতাবাদের বিজেপি বিধায়কের ঝুলন্ত দেহ উদ্ধার হয়, সে কথাও টুইটে জানায় পুলিশ। বাড়ি থেকে এক কিলোমিটার দূরে বিন্দোল এলাকায় বিধায়ক দেবেন্দ্রনাথ রায়ের (Debendra Nath Ray) দেহ উদ্ধারকে কেন্দ্র করে সোমবার সকালে চাঞ্চল্য ছড়িয়েছে। দল, পরিবার ও স্থানীয়দের দাবি খুনের পর বিজেপি বিধায়ককে ঝুলিয়ে দেওয়া হয়েছে। রায়গঞ্জের বিন্দোল পঞ্চায়েত এলাকার বালিয়া গ্রামে দেবেন্দ্রনাথ রায়ের বাড়ি। সেখান থেকে ১ কিলোমিটার দূরে একটি বন্ধ দোকানের বারান্দা থেকে উদ্ধার করা হয় বিজেপি বিধায়কের হাত বাঁধা ঝুলন্ত দেহ। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় পুলিশে। ঘটনাস্থলে আসে রায়গঞ্জ থানার পুলিশ। দেহ ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়েছে।

আরও পড়ুন, হেমতাবাদে বিজেপি বিধায়কের অস্বাভাবিক মৃত্যুতে শেষ দেখে ছাড়ার হুমকি দিলীপ ঘোষের

ময়নাতদন্ত শেষ না হওয়া পর্যন্ত কারও ওপর দোষারোপ না করার নির্দেশ দিয়েছে পুলিশ। বিজেপি সভাপতি জে পি নাড্ডা টুইটে বিষয়টিকে 'অত্যন্ত আশ্চর্যজনক ও শোচনীয়' ঘটনা বলে টুইট করেন। এই রহস্যমৃত্যুর পিছনে মমতা ব্যানার্জি শাসিত রাজ্যের আইন ও শৃঙ্খলা নিয়ে প্রশ্ন তোলেন। "মমতা ব্যানার্জি গুন্ডা রাজ দমনে ব্যর্থ এবং ভবিষ্যতে জনতা এধরণের কার্যকলাপ মেনে নেব না", বলে জানান নাড্ডা।

বিন্দোল গ্রাম পঞ্চায়েতের তিনবারের প্রধান দেবেন্দ্রনাথবাবু ২০১৬ সালে সিপিএমের টিকিটে হেমতাবাধ থেকে জয়ী হয়েছিলেন। পরোপকারী ও দিলখোলা মানুষ হিসেবেই এলাকায় তাঁর পরিচিতি ছিল। ২০১৯ সালে বিজেপিতে যোগ দেন তিনি। রায়গঞ্জের সাংসদ কেন্দ্রীয় প্রতিমন্ত্রী দেবশ্রী চৌধুরি বলেন,”দেবেনবাবুর মৃত্যু যথেষ্ট সন্দেহজনক। হাত বাঁধা অবস্থায় কখনই একজন মানুষ আত্মহত্যা করতে পারেন না। পুলিশ সঠিক তদন্ত করে মৃত্যুর কারণ বের করুক।” বিধায়কের এই অস্বাভাবিক মৃত্যুর খবর জানাজানি হতেই কলকাতায় বিজেপির রাজ্য দফতরে বৈঠকে বসেন বিজেপি নেতারা। খবর দেওয়া হয় দিল্লিতে। দিল্লির নির্দেশে রাজ্য বিজেপির পক্ষ থেকে হেমতাবাধে পাঠানো হচ্ছে প্রতিনিধিদল।