Mamata Banerjee: 'মুখ্যসচিব বাঙালি বলেই কি এত রাগ?' কেন্দ্রের বিরুদ্ধে প্রতিহিংসাপরায়ন রাজনীতির অভিযোগ মুখ্যমন্ত্রীর
ছবি ট্যুইটার

কলকাতা, ২৯মে: ঘূর্ণিঝড় য়াস নিয়ে প্রধানমন্ত্রী (PM Modi), মুখ্যমন্ত্রীর বৈঠক নিয়ে এবার কেন্দ্রের বিরুদ্ধে ক্ষোভ উগরে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । শনিবার এক সাংবাদিক সম্মেলনে মোদী সরকারের (Narendra Modi Govt) বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন মমতা বন্দ্যোপাধ্যায়।

মুখ্যমন্ত্রী অভিযোগ করেন, 'আমার ইমেজ, মুখ্যসচিবের ইমেজ নষ্ট করার চেষ্টা করছে। ২৮ মে তে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর বৈঠক নিয়ে সংবাদমাধ্যমে অসত্য খবর দিয়েছে প্রধানমন্ত্রী এবং স্বরাষ্ট্রমন্ত্রীর দফতর।'

তিনি বলেন,  ঘূর্ণিঝড় (Cyclone) বিধ্বস্ত এলাকায় যাওয়ার জন্য আগে থেকেই তাঁর কর্মসূচি পরিকল্পিত ছিল। সব পরিকল্পনার পর তাঁরা খবর পান যে প্রধানমন্ত্রী আসছেন রাজ্যে। হঠাৎ করেই তাঁরা খবর পান, প্রধানমন্ত্রী আসছেন এবং তিনি মুখ্যমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গেলে ২০ মিনিট অপেক্ষা করতে হয়।  ওই সময় এসিপিজি জানায়, ১ ঘণ্টা পর দেখা করুন। এখন কিছু হবে না। প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে গিয়ে তাঁদের হেলিকপ্টার প্রায় ২০ মিনিট আকাশে চক্কর কাটে বলেও অভিযোগ করেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:  Delhi: সাবধান! কোভিডের পর দিল্লির শিশুরা ভুগছে MIS-C তে, আক্রান্ত ১৭৭

তিনি আরও বলেন,  বাংলার উপর এত রাগ কেন, অন্য কোনও রাজ্যের  সঙ্গে তো এমন করেন না। শুধু বাংলার সঙ্গে এমন করেন কেন। একটা তো বোঝাপড়া থাকবে রাজ্য ও কেন্দ্রের মধ্যে। এখন তো রাজ্যকে কোনও কাজই করতে দেওয়া হচ্ছে না । বাংলাই আমার কাছে সব। বাংলার মানুষ যাতে অসুবিধায় না পড়েন, তার জন্য তিনি সব সময় রয়েছেন বলে জানান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

পাশাপাশি কেন মুখ্যসবচিব আলাপন বন্দ্যেপাধ্যায়কে বদলি করা হল বলে প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। প্রতিহিংসা থেকেই কি মুখ্যসচিবকে বদলি করা হল বলেও প্রশ্ন তোলেন মুখ্যমন্ত্রী। অসাংবিধানিকভাবেই মুখ্যমন্ত্রীকে বদলির নির্দেশ দেওয়া হয়েছে। রাজ্যের সঙ্গে আলোচনা না করে কেন মুখ্যসচিবকে কেন বদলি করা হল বলেও প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রের এই সিদ্ধান্ত দুর্ভাগ্যজনক। মুখ্যসচিব বাঙালি বলেই কি এত রাগ বলেও প্রশ্ন তোলেন মমতা বন্দ্যোপাধ্যায়।