Sushanta Ghosh: দীর্ঘ ৯ বছর পর গড়বেতায় ফিরে সভায় 'সরকারের বিদায় ঘণ্টা বাজতে শুরু করেছে' হুঁশিয়ারি সুশান্ত ঘোষের
সুশান্ত ঘোষ (Picture Credits: Twitter)

গড়বেতা, ৬ ডিসেম্বর: জেল থেকে জামিনে মুক্তি পেলেও নিজের এলাকায় ঢোকার অনুমতি পাননি কঙ্কাল কাণ্ডে অভিযুক্ত সিপিএম নেতা সুশান্ত ঘোষ (Sushanta Ghosh)। দীর্ঘ ৯ বছর পর আজ বাড়ি ফিরলেন তিনি। ২০১১-র পর গড়বেতায় ঢুকতে পারেননি সিপিএম নেতা তথা রাজ্যের প্রাক্তন মন্ত্রী। এরপর কঙ্কালকাণ্ডে নাম জড়ানোয় দীর্ঘদিন জেলে ছিলেন তিনি।

এদিনের সভায় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন বাম দলনেতা সুজন চক্রবর্তী। সভা থেকে সুশান্ত ঘোষ বলেন, 'এই সরকারের বিদায় ঘণ্টা বাজতে শুরু করেছে। তৃণমূল আর বিজেপি আলাদা কিছু না।' তাঁর কটাক্ষ, 'তৃণমূল এত খারাপ তার সম্বন্ধে ব্যাখ্যা করা যায় না। কিন্তু বিজেপি তার থেকেও খারাপ।' রাজ্যে চলছে ঢপবাজের সরকার আর কেন্দ্রে চলছে ধাপ্পাবাজের সরকার। গড়বেতার সভা থেকে আক্রমণ সুশান্ত ঘোষের। আরও পড়ুন, হৃদরোগে আক্রান্ত হয়ে প্রয়াত বর্ষীয়ান অভিনেতা মনু মুখোপাধ্যায়

শালবনি থেকে প্রথমে বাইক মিছিল করা হয়। এরপর বেশ কিছুটা রাস্তা হেঁটে চন্দ্রকোণা রোডে পৌঁছে জনসভা করেন সিপিএম নেতা। সোমবারই আলিমুদ্দিনের পার্টি অফিস থেকে বের হওয়ার সময় তিনি বলেছিলেন, কঙ্কাল কোথায় কীভাবে এল তার সবই জানতে পারবেন রাজ্যবাসী। প্রসঙ্গত, কঙ্কালকাণ্ডে গ্রেফতার হয়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী সুশান্ত ঘোষ। জামিন পেলেও আদালতের নির্দেশে জেলায় ঢোকার অনুমতি পাননি। নিজের কেন্দ্র গড়বেতাতেও যেতে পারেননি। সুপ্রিমকোর্টে গিয়ে স্বস্তি মিলেছে। সেই নিষেধাজ্ঞা উঠেছে। গড়বেতায় ফেরা নিশ্চিত হতেই সুশাল ঘোষ স্পষ্ট জানিয়ে দিয়েছিলেন, ফের লাল পতাকা হাতেই মাঠে নামবেন। দল যা নির্দেশ দেবে, তা পালন করবেন।