Mamata Banerjee: 'ছোটভাইয়ের বউয়ের করোনা হয়েছে কিন্তু বাবুন এখানে সেখানে ঘুরে বেড়াচ্ছে, এসব ঠিক নয়', ধমক 'দিদি'-র
Mamata Banerjee (Photo Credit: ANKI/Twitter)

কলকাতা, ৬ জানুয়ারি:  গোটা দেশের সঙ্গে হু হু করে বাড়ছে করোনা (Coronavirus) আক্রান্তের সংখ্যা। গোটা দেশের সঙ্গে পশ্চিমবঙ্গেও ক্রমাগত বাড়ছে সংক্রমণের সংখ্যা। বুধবার কেন্দ্রীয়  স্বাস্থ্য মন্ত্রকের তরফে যে সাংবাদিক সম্মলেন করা হয়, সেখানে মহারাষ্ট্র (Maharashtra), দিল্লির (Delhi) পাশপাশি পশ্চিমবঙ্গ (West Bengal) নিয়েও উদ্বেগ প্রকাশ করা হয়। বুধবার রাজ্যে নতুন করে আক্রান্ত হন ১৪ হাজারের বেশি মানুষ। যা নিয়ে ফের উদ্বেগ বাড়ছে প্রশাসনের। করোনা সংক্রমণের বাড়বাড়ন্ত নিয়ে আজ সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মুখ্যমন্ত্রী বলেন, বর্তমানে গোটা রাজ্যে ২০৭৫ জন করোনা আক্রান্ত হাসপাতালে ভর্তি। রাজ্যজুড়ে ৪০৩টি কনটেনমেন্ট জোন গড়ে তোলা হয়েছে।  পাশাপাশি আগামী ১৫ দিন অত্যন্ত গুরুত্বপূর্ণ বলেও মন্তব্য করেন মুখ্যমন্ত্রী। রাজ্যে প্রবেশ করতে গেলে আরটিপিসিআর করতে হবে বলে জানান মুখ্যমন্ত্রী। মমতা বন্দ্য়োপাধ্যায় আরও বলেন, 'বাড়িতে কারও কোভিড হলে, তাঁরও আইসোলেশনে থাকা উচিত সেটা যেন কেউ ভুলে না যাই। আমার ছোট ভাইয়ের বউয়ের হয়েছে কিন্তু বাবুন এখানে ওখানে ঘুরে বেড়াচ্ছে। আমি এসব একদমই পছন্দ করি না। আমি খব আউটস্পোকেন। বলে দিয়েছি, এসব চলবে না।' 'চ্যারিটি বিগিনংস অ্যাট হোম' বলেও মন্তব্য করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে সাক্ষাৎ করবেন বলে জানান মমতা বন্দ্যোপাধ্যায়। তবে তা ভার্চুয়ালি। আরও পড়ুন:   Narendra Modi's Security Breach: 'জঙ্গি কার্যকলাপের কেন্দ্রে পরিণত হচ্ছে পাঞ্জাব', প্রধানমন্ত্রীর ফ্লাইওভারে আটকানোর ঘটনায় তোপ কঙ্গনার প্রসঙ্গত, আগামীকাল কলকাতায় চিত্তরঞ্জন জাতীয় ক্যান্সার ইনস্টিটিউটের (Chittaranjan National Cancer Institute) দ্বিতীয় ক্যাম্পাস উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আজ প্রধানমন্ত্রীর কার্যালয়ের তরফে একথা জানানো হয়েছে। শুক্রবার প্রধানমন্ত্রীর কলকাতা সফরকালে তাঁর সঙ্গে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাক্ষাৎ করবেন বলে খবর।