Mamata Banerjee: 'দিল্লি থেকে নেতারা আসছেন আর কোভিড ছড়াচ্ছেন', অভিযোগ মুখ্যমন্ত্রীর
মমতা বন্দ্যোপাধ্যায়

কলকাতা, ৬ মে:  তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী (CM) পদে শপথ নিয়ে করোনা পরিস্থিতির সঙ্গে লডা়ই করতে প্রস্তুত তিনি। বুধবার এমনই জানান মমতা বন্দ্যোপাধ্যায়। করোনা (COVID 19) সংক্রমণে রাশ টানতে বৃহস্পতিবার থেকে রাজ্যে লোকাল ট্রেন বন্ধ বলেও ঘোষণা করা হয়েছে। সেই সঙ্গে বাস, মেট্রোর সংখ্যা কমিয়ে, সরকারি, বেসরকারি অফিসগুলিতে ৫০ শতাংশ কর্মী নিয়ে কাজের নির্দেশ দেন মমতা (Mamata Banerjee)।

এসবের মধ্যে ফের বৃহস্পতিবার ফের সাংবাদিকদের মুখোমুখি হন মুখ্যমন্ত্রী। সেখানে করোনা নিয়ে কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তোপ দাগেন মমতা বন্দ্যোপাধ্যায় ।

মুখ্যমন্ত্রী বলেন, পিএম কেয়ার ফান্ড কোথায়?  কেন যুব সমাজের জীবন ঝুঁকির মধ্যে ফেলা হচ্ছে? দিল্লি থেকে বিজেপির যে নেতারা রাজ্যে আসছেন, তাঁদের অন্য কোথাও না গিয়ে, হাসপাতালে যাওয়া উচিত। দিল্লি (Delhi) থেকে নেতারা আসছেন আর করোনা ছড়িয়ে দিয়ে যাচ্ছেন বলেও অভিযোগ করেন মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন:  Sonu Sood: 'মনের জোর রাখুন', কোভিড পরিস্থিতিতে অক্সিজেন নিয়ে এগিয়ে এলেন সোনু

মুখ্যমন্ত্রী কথায়, দিল্লি থেকে নেতা, মন্ত্রীরা অহরহ রাজ্যে আসছেন, যখন করোনা প্রবল মাত্রায় সংক্রমণ ছড়াচ্ছে। অন্য রাজ্য থেকে নেতা, মন্ত্রীরা এলে তাঁদের আরটিপিসিআরের নেগেটিভ রিপোর্ট সঙ্গে করে আনা উচিত। বিশেষ বিমানে করে এলেও, নেগেটিভ রিপোর্ট সঙ্গে নিয়ে আসা উচিত তাঁদের। নিয়ম যা হবে, তা প্রত্যেকের জন্য একইরকম হওয়া উচিত বলেও মন্তব্য করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী।

শুধু তাই নয়, বিনামূল্যে কীভাবে ভ্যাকসিন দেওয়া হবে রাজ্যের মানুষকে, সে বিষয়ে প্রধানমন্ত্রী মোদীর (PM Narendra Modi) কাছ থেকে এখনও পর্যন্ত তিনি কোনও সদুত্তর পাননি। দেশের মানুষের টিকাকরণের জন্য কেন ৩০ হাজার কোটি টাকা ব্যায় করা হচ্ছে না। যেখানে নতুন সংসদ ভবন এবং মূর্তি তৈরির জন্য ২০ হাজার কোটি টাকা ব্যায় করা হচ্ছে বলে আক্রমণ করেন মমতা।