Kunal Ghosh On High Court: আদালতে ন্যায় অন্যায় বিচার্য, ব্যক্তিগত ইমেজ নয়; বললেন কুণাল ঘোষ
কুণাল ঘোষ, ছবি এএনআই

কলকাতা, ১ অক্টোবর:  রাজ্যের শিক্ষক নিয়োগ দুর্নীতির একটার পর এক একটা মামলায় যুগান্তকারী রায় দিয়েছেন  কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। সম্প্রতি একইভাবে দুর্নীতির বিরুদ্ধে তাঁর পাশে থেকেই লড়াই করার কথা জানিয়েছিলেন অন্য আর এক বিচারপতি বিশ্বজিৎ বসু। এই যে রাজ্যের বিরুদ্ধে মরিয়া হয়ে  কলকাতা হাইকোর্টের দুই বিচারপতি যেসব রায় দিচ্ছেন, তানিয়ে এদিন সাংবাদিকদের প্রশ্নের মুখোমুখি হন কুণাল ঘোষ (Kunal Ghosh)। তিনি জবাবে বলেন, “ব্যক্তিগত ইমেজ প্রজেক্ট করার জায়গা আদালত নয়।” আরও পড়ুন- Ankita Bhandari Murder Case: অঙ্কিতা হত্যার তিন চক্রীকে পুলিশ হেফাজতে নিল SIT

উল্লেখ্য, গত বুধবার সিবিআইয়ের জমা দেওয়া রিপোর্ট প্রসঙ্গে রীতিমতো উদ্বিগ্ন বিচারপতি বিশ্বজিৎ বসু বলেছেন, "আমি জানি না এর শেষ কোথায়। আগে আবর্জনা পরিষ্কার করুন। গোটা প্যানেল খারিজ করা উচিত। সরকারি নিয়োগ প্রক্রিয়ায় অবৈধ ভাবে নিযুক্ত ব্যক্তিরা যাতে অংশগ্রহণ করতে না পারে, তার ব্যবস্থা করা উচিত। দুর্নীতিবাজদের ফল ভুগতে হবে।" এই রিপোর্টে দেখা গেছে যিনি ৫৫ পেয়েছেন, তাঁর প্রকৃত নম্বর হয়ত ২। আবার যিনি শূন্য পেয়েছিলেন, তাঁর উত্তরপত্র যাচাই করে ৫০ নম্বর এসেছে।

এদিন বিচারপতি বসু বলেন, দুর্নীতির জাল বহুদূর গড়িয়েছে।  শুধুমাত্র হিমশৈলের চূড়া এখন দৃশ্যমান। গোটা হিমশৈল রয়েছে জলের গভীরে।