Howrah Maidan - Esplanade Metro Timing: শুক্রবার থেকেই গঙ্গার তলায় মেট্রোয় শুরু আম জনতার সফর, জানুন বিস্তারিত
Kolkata Underwater Metro (Photo Credits: Twitter)

গঙ্গার তলা দিয়ে হাওড়া ময়দান-এসপ্ল্যানেড রুটের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার আগামী ১৫ মার্চ, শুক্রবার সকাল ৭টা থেকে সাধারণ মানুষ গঙ্গার তলা দিয়ে মেট্রো সফর করতে পারবেন। ১৫ মার্চ, শুক্রবার সকাল ৭টা থেকে রাত ৯টা ৪৫ মিনিট পর্যন্ত হাওড়া ময়দান-এসপ্ল্যানেড রুটে চলবে মেট্রো। প্রতি ১২-১৫ মিনিট অন্তর মিলবে এই মেট্রো।

পাশাপাশি কলকাতার আরও দুটি রুটে ছুটবে মেট্রো। সেই দুটি হল-১) রুবি-নিউ গড়িয়া ও ২) মাঝেরহাট-জোকা। রুবি-নিউ গড়িয়া রুটে সাকল ৯টা থেকে বিকেল ৪.৪০ পর্যন্ত মিলবে মেট্রো পরিষেবা। ট্রেন চলবে ২০ মিনিট অন্তর। ১৫ মার্চ, শুক্রবার থেকে শুরু সফর। নিউ গড়িয়া থেকে রুবি পর্যন্ত অংশে পরিষেবা দেওয়ার জন্য রোজ মোট ৪৮টি মেট্রো চালানো হতে পারে। নিউ গড়িয়া থেকে রুবির দিকে ২৪টি মেট্রো চলবে। আর রুবি থেকে নিউ গড়িয়ার দিকে দৈনিক ২৪টি মেট্রো চালানো হবে বলে সংবাদমাধ্যমে প্রকাশ।

জোকা থেকে তারাতলা এখন চলছে। সেটা ১.৭ কিলোমিটার সম্প্রসারিত হয়ে আর একটা স্টেশন বাড়ল। জোকা থেকে তারতলা বেড়ে এবার মাঝেরহাট মেট্রো পরিষেবা শুরু হবে ১৫ মার্চ, শুক্রবার থেকে। সকাল ৯টা থেকে দুপুর ৩টা ৩৫ পর্যন্ত জোকা-মাঝেরহাট রুটে মেট্রো চলবে। এই লাইনে ২৫ মিনিট অন্তর মেট্রো চলবে। মাঝেরহাট রেল স্টেশনের সঙ্গে যোগ হওয়ায় অনেক নিত্যযাত্রীর সুবিধা হতে চলেছে। মাঝেরহাট থেকে ধর্মতলা লাইনের কাজ এখন চলছে।