Mamata Banerjee: 'সময় পেলে প্রধানমন্ত্রীর সঙ্গেও দেখা করতে পারি', বললেন মমতা
ছবি এএনআই

কলকাতা, ১৫ জুলাই: আজ, বৃহস্পতিবার, নবান্নে সাংবাদিক বৈঠক করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (CM Mamata Banerjee)। ঘূর্ণিঝড় ইয়াসের কারণে দিঘা, মন্দারমণি সহ উপকূলবর্তী এলাকায় তিন ধাপে কাজের কথা ঘোষণা করলেন তিনি। বৃহস্পতিবার ভার্চুয়াল মাধ্যমে প্রথম ধাপে দিঘা সৈকতে ঘূর্ণিঝড়ের দাপটে সম্পূর্ণ ধসে পড়া দোকানগুলি যাতে চালু করা যায় তার জন্য ৫২ টি মোবাইল ভেন্ডিং কার দেওয়া হয় ব্যবসায়ীদের। পরবর্তী আরও দুই ধাপে ৩০ টি প্রকল্প হবে বলে জানান। এছাড়া, দিঘা ও সুন্দরবনকে সাজিয়ে তুলতে দুটি মাস্টারপ্ল্যানের কথা ঘোষণা করেন।

মুখ্যমন্ত্রী আজ কেন্দ্র সরকারকে তুলোধোনা করে বলেন,"ভ্যাকসিন থেকে ত্রাণের টাকা দিতে রাজ্যকে বঞ্চনা করা হয়েছে।" তিনি সাফ জানান,"‘রাজ্যে আড়াই কোটি মানুষকে করোনার টিকা দেওয়া হয়েছে। রাজ্যের প্রয়োজন ১৪ কোটি ভ্যাকসিন। কেন্দ্র অনেক টাকা তুলেছে, কিন্তু ভ্যাকসিন পাওয়া যাচ্ছে না।" ভ্যাকসিন দেওয়ার ক্ষেত্রে শুধুমাত্র উত্তরপ্রদেশকে প্রাধান্য দেওয়া হয়েছে, একথাও তিনি বলেন।

আরও পড়ুন, কনভেনশন সেন্টার রুদ্রাক্ষ সহ কাশীতে ১,৫০০ কোটি টাকার একাধিক প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর

তিনি আরও জানিয়েছেন,"আজকেও প্রধানমন্ত্রীকে ভ্যাকসিন নিয়ে ফের চিঠি দিয়েছি। কোনও উত্তর হয়তো পাব না, তাও চিঠি দিয়েছি। করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণ নিয়ে দিল্লি গিয়ে নেতাদের সঙ্গে দেখা করব। সময় পেলে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীর সঙ্গেও দেখা করতে পারি।"

প্রসঙ্গত, আগামী ২৫ জুলাই দিল্লি যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিধানসভা নির্বাচনের পর সেখানে চারদিনের সফর করবেন তিনি। আজ নিজেও বৈঠকে তিনি একথা জানান।