PM Narendra Modi: কনভেনশন সেন্টার রুদ্রাক্ষ সহ কাশীতে ১,৫০০ কোটি টাকার একাধিক প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

বারাণসী, ১৫ জুলাই: আজ নিজের নির্বাচনী কেন্দ্র বারাণসী (Varanasi) সফরে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। কাশীতে ১,৫০০ কোটি টাকার একাধিক বড় প্রকল্পের শিলান্যাস করেন তিনি। পাশাপাশি, তাঁর স্বপ্নের প্রকল্প ইন্টারন্যাশনাল কো-অপারেশন অ্যান্ড কনভেনশন সেন্টার রুদ্রাক্ষের উদ্বোধন করেন। একই সঙ্গে বারাণসী হিন্দু বিশ্ববিদ্যালয়ে মেন্টাল ও চাইল্ড হেলথ ইউনিটেরও উদ্বোধন করেন তিনি।

দীর্ঘ আট মাস পর উত্তরপ্রদেশে নিজের কেন্দ্রে এলেন প্রধানমন্ত্রী। করোনা মোকাবিলায় উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের (CM Yogi Aditya Nath) ভূয়সী প্রশংসা করেন তিনি। বলেন,"করোনার ভয়ঙ্কর রূপ সম্পূর্ণ শক্তিতে হামলা করেছে। কিন্তু কাশী দেখিয়ে দিয়েছে, কীভাবে সেই আক্রমণ রুখতে হয়। যেভাবে উত্তরপ্রদেশ করোনার দ্বিতীয় ঢেউ সামলেছে, তা অভূতপূর্ব।" আরও পড়ুন, মোদির আগমনে সাজ সাজ রব বারাণসীতে (দেখুন ছবি)

যোগী আদিত্যনাথের প্রশংসা করে তিনি আরও বলেন,"উত্তরপ্রদেশ আধুনিকতার দিকে পা বাড়াচ্ছে। মাফিয়া রাজ এবং সন্ত্রাসবাদ রুখতে সক্ষম হয়েছে উত্তরপ্রদেশ। মহিলাদের ওপর যে অত্যাচার চলত তাও কমে গেছে, কারণ, দুষ্কৃতীরা বুঝে গেছে আইনের কড়া নিয়মের হাত থেকে তাদের পালিয়ে বাঁচার উপায় নেই। যোগীজি নিজে কঠোর পরিশ্রম করছেন। আজ উত্তরপ্রদেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। কাশীবাসীরা দেখছেন তাদের শহর দিন দিন উন্নয়নের শিখরে পেয়েছে যাচ্ছে।"

আজ বেনারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠানের শুরুতে ভোজপুরীতে ভাষণ দেন প্রধানমন্ত্রী। হিন্দু বিশ্ববিদ্যালয়ের ১০০টি বেডযুক্ত মাতৃকালীন এবং শিশুদের জন্য তৈরি স্বাস্থ্য পরিষেবা শাখা গড়ে তোলা হয়েছে, তাও এদিন তিনি ঘুরে দেখেন।