বিজেপির মোকাবিলায় তৎপর মমতা, ৩ জুন নবান্নে মন্ত্রী,বিধায়কদের নিয়ে পর্যালোচনা বৈঠক করবেন মুখ্যমন্ত্রী
নবান্নে মমতা ব্য়ানার্জি। (Photo Credits: IANS/File)

কলকাতা, ২ জুন,২০১৯:‌ লোকসভা ভোটের ভরাডুবির পরেই ভীষণভাবে তৎপর হয়ে উঠেছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি ( Mamata Banerjee )। দফায় দফায় রাজ্যেক নেতা, মন্ত্রীদের নিয়ে বৈঠক সেরেছেন তিনি। দলীয় পর্যালোচনা বৈঠকের পর এবার রাজ্যের প্রশাসনিক অবস্থা ও বিভিন্ন দফতরের কাজের অগ্রগতি নিয়ে পর্যালোচনার জন্য সব বিধায়ক ও মন্ত্রীদের নিয়ে বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী৷ আগামী ৩ জুন নবান্নের সভাঘরে হবে বৈঠক৷

৭ জুন সব দফতর নিয়ে যে পর্যালোচনা বৈঠক হওয়ার কথা ছিল, তা পিছিয়ে ১০ জুন করা হয়েছে৷ ইতিমধ্যেই রাজ্য মন্ত্রিসভায় (Cabinet)রদবদল ঘটিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুব্রত মুখোপাধ্যায়কে(Subrata Mukherjee)) পঞ্চায়েত ও গ্রামোন্নয়ন দফতরের মন্ত্রী করেছেন তিনি। দলীয় কাজের পাশাপাশি সরকারি কাজের দায়িত্ব আরও বেশি করে দেওয়া হয়েছে শুভেন্দু অধিকারীকে( Shuvendu Adhikary)। পরিবহণ দপ্তরের পাশাপাশি সেচ দপ্তরের দায়িত্ব দেওয়া হয়েছে তাঁকে।

দলে এবং মন্ত্রিসভায় রদ বদলের পরেও বিভিন্ন দপ্তরের কাজের আগ্রগতি সরজমিনে খতিয়ে দেখতে চান রাজ্যের প্রশাসনিক প্রধান। সেকারণেই এই বৈঠক ডাকা হয়েছে বলে সূত্রের খবর।