West Bengal Weather: আজ বৃষ্টিতে ভিজতে পারে কলকাতা সহ দক্ষিণবঙ্গ, হতে পারে কালবৈশাখী
Rains (Photo Credits: IANS)

কলকাতা, ২০ এপ্রিল: খুশির খবর শোনাল আবহাওয়া দফতর (IMD)। আজ থেকে শনিবার পর্যন্ত কলকাতায় বৃষ্টি (Rain) হতে পারে। হতে পারে কালবৈশাখীও (Kalbaisakhi)। ঝাড়খণ্ড বিহার সীমান্তে রয়েছে ঘূর্ণাবর্ত। সেই ঘূর্ণাবর্তের অক্ষরেখা বিহার থেকে উত্তরবঙ্গ হয়ে অসম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর জেরে কলকাতা, হাওড়া, হুগলি, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া ও পুরুলিয়ায় বিক্ষিপ্তভাবে কয়েক পশলা বৃষ্টি হতে পারে।

পরবর্তী ৪৮ ঘণ্টা এই জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ বাড়বে। উত্তরবঙ্গে দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার জেলায় বুধবার মাঝারি থেকে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আরও পড়ুন: Sharapova Announces Pregnancy: মা হতে চলেছেন প্রাক্তন টেনিস তারকা মারিয়া শারাপোভা

হাওয়া অফিস জানিয়েছে, মরসুমের প্রথম কালবৈশাখী হতে পারে আজই। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্তভাবে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনাও রয়েছে। উত্তরবঙ্গের কোথাও কোথাও বজ্রবিদ্যুৎ সহ শিলাবৃষ্টি হতে পারে। বুধবারের পর থেকে দক্ষিণবঙ্গে দিনের তাপমাত্রা কিছুটা কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর। তবে, বাঁকুড়া, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পশ্চিম বর্ধমানে তাপপ্রবাহ চলবে।