Rajeev Kumar: রক্ষাকবচ উঠতেই রাজীব কুমারের বাড়িতে সিবিআই, নোটিশ দিয়ে আগামীকাল হাজির হওয়ার নির্দেশ
রাজীব কুমার (Photo Credits: PTI)

কলকাতা, ১৩ সেপ্টেম্বর: CBI went to Rajeev Kumar's residence: হাইকোর্টের তরফ থেকে আজ রাজীব কুমারের ওপর  গ্রেফতারির রক্ষাকবচ আজ তুলে নেওয়া হয়। তার ঘণ্টা দেড়েকের মধ্যে সিবিআই হানা দেয় তাঁর বাড়িতে। আজ বিকেল পৌনে পাঁচটা নাগাদ রাজীব কুমারের সরকারি বাসভবন ৩৪, পার্ক স্ট্রিটে পৌঁছন সিবিআইয়ের দল। রাজীব কুমারেকে নোটিশ জারি। আগামীকাল তাঁকে সকাল ১০ টায় সিবিআই দফতরে হাজির দিতে বলা হয়েছে। তবে দিন তাঁকে বাড়িতে পাওয়া যায়নি। পরিবারের লোকজন জানান তিনি ছুটিতে রয়েছেন। সিবিআই তাঁর খোঁজ পাওয়ার চেষ্টা করছে।

আজ রাজীব কুমারের (Rajeev Kumar) দেওয়া গ্রেফতারির রক্ষাকবজ তুলে নেয় কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি মধুমতি মৈত্র রায়ে জানিয়ে দেন গ্রেফতারির বিরুদ্ধে এখনও রক্ষাকবচ বজায় রাখলে তা তদন্তে সরাসরি হস্তক্ষেপ করা হবে। মধুমতি মৈত্র জানিয়ে দেন- 'রাজীব কুমার সিট-এর এক জন অন্যতম সদস্য। তিনি তদন্তের স্বার্থে জিনিসপত্র সংগ্রহ করেছিলেন। তাঁকে সিবিআই টার্গেট করেছে, এই অভিযোগ আদৌ গ্রহণযোগ্য নয়।’ সে কারণেই তা প্রত্যাহার করে নেওয়া হবে। বার বার জিজ্ঞাসাবাদে অসহযোগিতার অভিযোগ এসেছে রাজীব কুমারের বিরুদ্ধে। এখনো যদি তিনি সহায়তা না করেন তবে আজই সিবিআই তাঁকে নোটিশ পাঠাতে পারে। ফলে এই মুহূর্তে রাজীব কুমারকে গ্রেফতারে কোনও বাধা নেই গোয়েন্দাদের। যখন তখন গ্রেফতার করা হতে পারে তাঁকে।

আজ রাজীব কুমার মামলার রায়দান ছিল। সিবিআই তাঁকে সারদা মামলার (Sarada Case) নোটিস দিয়ে সমন পাঠাতে পারে নাকি তাই নিয়ে রায় দেবে হাইকোর্ট বলে জল্পনা চলছিল। দীর্ঘদিন ধরে তাঁকে সওয়াল জবাব করা হচ্ছিল। মামলাও চলছিল বহুদিন ধরে। আদালত তাঁর আবেদন মেনে গ্রেফতারির ওপর আইনি রক্ষাকবচের সময়সীমাও বাড়ানো হয়।