TMC Youth Leader Vinay Kumar Mishra: গরুপাচার কাণ্ডে তৃণমূল যুব নেতা বিনয় মিশ্রের বিরুদ্ধে জারি গ্রেফতারি পরোয়ানা
গবাদি পশু ( Photo Credits: IANS)

কলকাতা, ২৭ জানুয়ারি: গরু পাচার কাণ্ডে তৃণমূলের যুব নেতা বিনয় মিশ্রের (TMC youth leader Vinay Kumar Mishra) বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি। ২৬ জানুয়ারি যুব তৃণমূল কংগ্রেসের সাধারণ সম্পাদক বিনয় মিশ্রের রাসবিহারীর বাড়িতে তল্লাশি চালায় সিবিআই। কিন্তু সেই সময় তাকে বাড়িতে পাওয়া যায়নি বলে জানা গিয়েছিল। রাসবিহারীর বাড়ির পাশাপাশি তৃণমূল নেতা বরিক বিশ্বাসের বাড়িতেও তল্লাশি চালানো হয় বলে জানিয়েছেন কেন্দ্রীয় গোয়েন্দারা। এরপরই তার বিরুদ্ধে গরুপাচার কাণ্ডে (cross-border cow smuggling racket ) গ্রেফতারি পরোয়ানা জারির জন্য বিশেষ আদালতে আবেদন জানায় সিবিআই। এই ঘটনার একদিন পরই বিনয় মিশ্রর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করল আসানসোলের বিশেষ আদালত। আরও পড়ুন: TikTok's Owner ByteDance Downsizes Indian Team: চিরতরে বন্ধ ৫৯-টি চিনা অ্যাপ, বাইটড্যান্সের ২ হাজার ভারতীয় কর্মীর ভবিষ্যত অন্ধকারে

গরু পাচার কাণ্ডের সঙ্গে জড়িত থাকার অভিযোগে দীর্ঘদিন ধরেই যুব তৃণমূল নেতা বিনয় মিশ্র এবং তার ভাইয়ের উপর নজর রাখে সিবিআই। কিন্তু গত কয়েকদিন ধরেই অধরা রয়েছেন বিনয় মিশ্র। তাকে আপাতত হন্য হয়ে খুঁজছে সিবিআই। কলকাতাতেও বেশ কয়েকটি বাড়িতে বিনয় মিশ্রর খোঁজে তল্লাশি চালায় পুলিশ। দাদার খোঁজে ভাই বিনয় মিশ্রকেও তলব করে সিবিআই। ম্যারাথন জেরা করা হয় তাকে। কিন্তু আপাতত কোথাও মেলেনি বিনয়ের খোঁজ।

গরুপাচার কাণ্ডের পাশাপাশি কয়লা পাচার কাণ্ডের সঙ্গেও জড়িয়েছিল বিনয় মিশ্রর নাম। ভোটের আগে বিনয় মিশ্রের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি হওয়ার সরগরম রাজ্য রাজনীতি। বিনয় মিশ্রকে হাতিয়ার করেই কয়লা এবং গরু পাচারচক্রের নাগাল পেতে হন্যে হয়ে খুঁজছে সিবিআই।