CBI Arrests WB-Based Cattle Smuggler: গোরু পাচারের 'কিংপিন' এনামুল হককে গ্রেপ্তার করল সিবিআই
গোরু (File Photo)

কলকাতা, ৬ নভেম্বর: গোরু পাচারের (Cow smuggling) অভিযোগে ব্যবসায়ী এনামুল হককে (Enamul Haque) গ্রেপ্তার করল সিবিআই (CBI)। পশ্চিমবঙ্গের বাসিন্দা এনামুলকে দিল্লি থেকে গ্রেপ্তার করা হয়েছিল বলে তারা জানিয়েছে। গবাদিপশু পাচারকারী দল চালানোর অভিযোগে তার ও এক বিএসএফ কর্তার নামে মামলা করা হয়েছিল। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অভিযোগ ছিল, ভারত-বাংলাদেশ সীমান্ত এলাকায় গোরু পাচারের ব্যবসা নিয়ন্ত্রণ করে এনামুল হক।

অভিযুক্তকে ধরতে কয়েকমাস ধরেই তৎপর ছিলেন সিবিআইয়ের অফিসাররা। অবশেষে দিল্লি থেকে ওই ব্যবসায়ীকে গ্রেপ্তার করলেন তাঁরা। বৃহস্পতিবার সিবিআই এই মামলায় কলকাতায় দু'জন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টের বাড়িতে তল্লাশি চালিয়েছে। সিবিআই কর্তারা জানিয়েছেন, এজেন্সি রায়পুরে পোস্টিং বিএসএফ-র ৩৬ নম্বর ব্যাটালিয়নের প্রাক্তন কমান্ড্যান্ট সতীশ কুমারকে গ্রেপ্তার করেছে। সতীশের সঙ্গে যোগ রয়েছে এনামুল হক এবং আনারুল শেখ এবং মুহাম্মদ গোলাম মুস্তফা নামে আরও দু'জনের। অভিযোগ গোরু পাচারকারীরা বিএসএফ এবং শুল্ক বিভাগের কর্তাদের ঘুষ দিত।আরও পড়ুন: Amit Shah Meets Pandit Ajoy Chakrabarty: পণ্ডিত অজয় চক্রবর্তীর সঙ্গে সাক্ষাৎ করলেন অমিত শাহ

২০১৮ সালেও এনামুলকে গ্রেপ্তার করেছিল সিবিআই। এক বিএসএফ কমান্ড্যান্ট জিবি টি ম্যাথিউকে ঘুষ দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়।