Boat Capsized: মালদহের চাঁচোলে নৌকাডুবিতে বাড়ছে মৃতের সংখ্যা, রাজ্য সরকারের ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা
নিখোঁজদের খোঁজ চালাচ্ছে NDRF (Photo: ANI)

মালদা, ৫ অক্টোবর: মালদহের (Malda) চাঁচোলে (Chanchal )বাইচ প্রতিযোগিতা দেখতে গিয়ে নৌকাডুবিতে মৃতের সংখ্যা ক্রমশ বাড়ছে। এখনও পর্যন্ত মৃতের সংখ্যা বেড়ে ৫। বৃহস্পতিবার মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের মুকুন্দপুর ঘাট এলাকায় একটি বাইচ প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতা দেখার জন্য মহানন্দপুর গ্রাম পঞ্চায়েতের জগন্নাথপুর, মল্লিকপাড়া এলাকার প্রায় শ' খানেক বাসিন্দা নৌকায় করে মুকুন্দপুর ঘাটের উদ্দেশে রওনা দিয়েছিল। মহানন্দার মাঝামাঝি নৌকাটি জলে তলিয়ে যায়। বেশিরভাগ সাঁতরে পাড়ে উঠে আসেন৷ পরে ৩ জনের মৃতদেহ উদ্ধার হয়। এখনও নিখোঁজ বহু। নিখোঁজদের খোঁজে তল্লাশি চলছে। উদ্ধারকাজ চালাচ্ছে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

নৌকায় কারো কাছে লাইফ জ্যাকেট ছিল না। ফলে দুর্ঘটনা এত বড় রূপ নেয়। বর্ষায় নদীর জল বেশি থাকায় বিপর্যয় আরো বৃদ্ধি পায়। ঘটনার খবর পেয়ে মালদহের জেলাশাসক কৌশিক ভট্টাচার্য ঘটনাস্থলে আসেন। যান তৃণমূল নেত্রী মৌসম বেনজির নুর। নিখোঁজ যাত্রীদের খোঁজে সন্ধ্যেয় ডুবুরি নামানো হয়েছিল। রাতে তল্লাশি বন্ধ থাকে। তা নিয়ে যাত্রীদের একাংশের মধ্যে ক্ষোভ ছড়ায়। আরও পড়ুন, জেলের বন্দীদশাতেই বিচ্ছেদ হয়ে গেল ইন্দ্রাণী মুখার্জি-পিটার মুখার্জির; ১৭ বছরের সম্পর্কে ইতি

স্থানীয় সংবাদপত্র সূত্রে খবর, যাদের উদ্ধার করা হয়েছে তাদের মধ্যে ১৯ জনের চাঁচোল হাসপাতালে চিকিৎসা চলছে। রাজ্য সরকারের পক্ষ থেকে মৃতদের পরিবারকে ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানান শুভেন্দু অধিকারী। পরিবহন দপ্তর থেকে নৌকার মালিক ও চাঁচোল পঞ্চায়েত সমিতির বিরুদ্ধে এফআইআর করা হয়েছে, বেআইনি ভাবে লিজ দেওয়ার জন্য।