Babul Supriyo: বাবুল সুপ্রিয়কে 'নিগ্রহের' প্রতিবাদে কলকাতায় মিছিল বিজেপির, থানায় গেল দু পক্ষই
কলকাতায় বিজেপির মিছিল ( (Photo Credits: ANI)

কলকাতা, ২০ সেপ্টেম্বর : যাদবপুর বিশ্ববিদ্যালয়ে বাবুল সুপ্রিয়কে (Union Minister Babul Supriyo) নিগ্রহের প্রতিবাদে কলকাতায় মিছিল করল বিজেপি (BJP)। রাজ্য বিজেপির সদর দফতর মুরলীধর সেন লেন থেকে মিছিল বার হয়। রাজ্য বিজেপির অন্যতম সাধারণ সম্পাদক সায়ন্তন বসু (Sayantan Basu) এবং রাজু ব্যানার্জি (Raju Banerjee) নেতৃত্বে ওই মিছিল ধর্মতলা পৌঁছোয়। অগ্নিমিত্রা পলও (Agnimitra Paul) ওই মিছিলে ছিলেন। কিছুক্ষণের জন্য় অবরোধ করা হয় ডোরিনা ক্রসিং। পরে গান্ধি মূর্তির পাদদেশে অবস্থানে বসেন ABVP-র সদস্যরা। আনন্দবাজারের খবর অনুযায়ী, বিজেপি নেতা সায়ন্তন বসু বলেন, "গতকাল যা হয়েছে তা অত্যন্ত দুর্ভাগ্য়জনক। যেভাবে কেন্দ্রীয় মন্ত্রীর উপর গুন্ডা, ক্রিমিনালরা হামলা চালিয়েছে তার তীব্র নিন্দা করছি। আমাকে অনেকে জিজ্ঞাসা করলেন কেন্দ্রীয় মন্ত্রীকে হেনস্থা করার পর যা হল সেটা কি ঠিক হল? আমি তাদের বলেছি, কম হয়ে গেছে। আরও একটু মার দরকার ছিল।"

রাজু ব্যানার্জি বলেন, "কালকে যারা কেন্দ্রীয় মন্ত্রীর উপর হামলা করেছে তাদের সবাইকে আমরা চিনে নিয়েছি। কাউকে ছাড়া হবে না এবং পুলিশ বাধা দিলে তাদেরও ছাড়া হবে না।" যাদবপুরের উপাচার্য সুরঞ্জন দাসকে কটাক্ষ করে তিনি বলেন, "বিশ্ববিদ্যালয়ের গন্ডগোল হচ্ছে আর আপনি হাসপাতালে শুয়ে আছেন? আপনাকে আর বিশ্ববিদ্যালয়ে ফিরতে হবে না। হাসপাতালেই থাকুন। আপনার জন্য হাসপাতালে স্থায়ী বেডের ব্যবস্থা করে রাখছি।" রাজ্য বিজেপির সহ সভাপতি জয়প্রকাশ মজুমদার বলেন, "বাবুল সুপ্রিয়কে এসএফআই এবং নকশাল ছাত্র সংগঠনের ছাত্ররা বেধড়ক মারধর করেছে। রাজ্যে কোনও আইন-শৃঙ্খলা নেই।" আরও পড়ুন : সবপক্ষকে জানিয়ে অভিভাবক হিসেবেই যাদবপুর বিশ্ববিদ্যালয়ে যান রাজ্যপাল, তৃণমূলকে জবাব রাজভবনের

এদিকে বৃহস্পতিবারের ঘটনার পরিপ্রেক্ষিতে থানায় গেল দুই পক্ষই। রাতেই বিক্ষোভকারী পড়ুয়াদের বিরুদ্ধে যাদবপুর থানায় অভিযোগ দায়ের করে অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ (ABVP)। শুক্রবার সকালে পালটা অভিযোগ দায়ের করেছে এসএফআই। তাঁকে হেনস্থার কথা জানিয়ে শুক্রবার থানায় অভিযোগ দায়ের করেছেন বিজেপি নেত্রী অগ্নিমিত্রা পলও।