Srijan Roy Back To TMC: বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন মুকুল রায়ের শ্যালক সৃজন রায়
সৃজন রায়(Photo Credits: Social Media)

কলকাতা, ৪ ফেব্রুয়ারি: বিজেপি ছেড়ে তৃণমূলে ফিরলেন মুকুল রায়ের শ্যালক সৃজন রায় (Srijan Roy)। বুধবার কলকাতায় তৃণমূলের মন্ত্রী নেতা ব্রাত্য বসুর হাত থেকে দলীয় পতাকা তুলে নিলেন সৃজনবাবু। এবংদলে ফেরার কারণ হিসেবে বললেন, “পরিবারে অশান্তি হয়। বড় ভাইয়ের সঙ্গে ছোট ভাইয়ের অশান্তি হয়। তাতে কিছুদিনের জন্য় কোনও এক ভাই পরিবারের বাইরে থাকে। কিন্তু মনোমালিন্য মিটে গেলে সবাই ঘরে ফিরে আসে। আমার সঙ্গে তেমনই হয়েছিল। সংবাদ মাধ্যমে এসব বলতে পারব না। দলের অন্দরের ব্যাপার। ভুল বোঝাবুঝির জন্যই যেতে হয়েছিল আমাকে।” বিজেপি ত্যাগের কারণ নিয়েও মুখ খুলেছেন ভারতীয় জনতাপার্টির সর্বভারতীয় সাধারণ সহসভাপতি মুকুল রায়ের শ্যালক।

তিনি বলেন, “বিজেপি করা যাবে না। ভারতবর্ষ একটা এত বড় দেশ। এখানে নানা মত নানা পথ। ধর্মের রাজনীতি ভারতে প্রতিষ্ঠিত করা যাবে না। কারণ, দেশের সংবিধানই ধর্মনিরপেক্ষতার উপরে দাঁড়িয়ে।” শোনা যায়, দুর্নীতির মামলায় গ্রেপ্তার হওয়ার পর রাজ্য সরকারের বিরুদ্ধে মিথ্যে মামলায় ফাঁসানোর অভিযোগ এনেছিলেন সৃজনবাবু। বুধবার সাংবাদিকরা এই প্রসঙ্গ উত্থাপন করলে তিনি বলেন, “এমন কোনও মন্তব্য করেছি বলে ভিডিও দেখান, তাহলে রাজনীতি ছেড়ে দেব।” যদিও বিজেপি ত্যাগের কারণে মুকুল রায়ের সঙ্গে তাঁর যে পারিবারিক সম্পর্ক তাতে কোনও প্রভাব পড়বে না। একথা মনে করিয়ে দিয়েছেন সৃজন রায়। যতই সামাল দেওয়ার চেষ্টা করুন না কেন, মুকুল রায় ও সৃজনবাবুর মধ্যেকার সম্পর্কে যে সামান্য হলেও চিড় ধরেছিল তা স্পষ্ট। এনিয়ে বিজেপির এক নেতা জানিয়েছেন, “ছেলে শুভ্রাংশু রায়ের রাজনৈতিক কেরিয়ার গোছাতে গিয়ে সৃজন রায়ের দিকে তেমনভাবে নজর দেননি মুকুলবাবু। সেই ক্ষোভ থেকেই হয়তো দল ছেড়ে তৃণমূলে ফিরেছেন সৃজন রায়। এই ঘটনায় খানিকটা বিড়ম্বনায় পড়েছেন আমাদের নেতা মুকুলবাবু।” আরও পড়ুন-Mamata Banerjee at Alipurduar Rally: আলিপুরদুয়ারের সভায় দলবদল করা নেতাদের ফের 'লোভী, ভোগী' বলে আক্রমণ শানালেন তৃণমূলনেত্রী মমতা ব্যানার্জি

বলা বাহুল্য, ভোটের আগে তৃণণূল ছেড়ে বিরোধী বিজেপিতে যাওয়ার হিড়িক পড়েছে রাজ্যজুড়ে। ২০১৯-এরলোকসবা ভোটের আগের পরিস্থিতিকে অক্ষুন্ন রাখতে গত কয়েকমাস ধরেই তৃণমূলের দাপুটে নেতারা এক এক করে পদ্মশিবিরে যোগ দিচ্ছেন। সুযোগ পেয়ে বিজেপি বহু বিক্ষুব্ধ নেতাকে দলে টানতে আমন্ত্রণ জানানো থেকে শুরু করে দিল্লিতে ডেকে নিয়ে যাওয়ার বন্দোবস্তও করেছেন। সম্প্রতি অভিনেতা রুদ্রনীলের দলত্যাগকে কেন্দ্র করে কম জলঘোলা হয়নি। এদিকে মেদিনীপুরের সভায় প্রধানমন্ত্রী অভিনেতা সাংসদ দেবকে আমন্ত্রণ জানালে তিনি তা প্রত্যাখ্যান করেছেন।