Dilip Ghosh: বিএসএফকে 'ধর্ষক', 'খুনি' বলার অভিযোগ, অপর্ণা সেনদের 'দেশ বিরোধী' বলে কটাক্ষ দিলীপের
Dilip Ghosh, Aparna Sen (Photo Credit: Twitter, Instagram)

কলকাতা, ১৯ নভেম্বর: এবার অপর্ণা সেন (Aparna Sen) সহ রাজ্যের বুদ্ধিজীবীদের বিরুদ্ধে মুখ খুললেন দিলীপ ঘোষ। শুক্রবার একটি সংবাদমাধ্যমের সামনে বিজেপি নেতা বলেন, 'ওঁরা চিরদিনই দেশদ্রোহী।' দেশের পক্ষে যা কিছু, ওঁরা সব সময় তার বিরোধী বলে চলচ্চিত্র পরিচালককে কটাক্ষ করেন বিজেপির সর্বভারতীয় সহসভাপতি। দেশ পালটে যাচ্ছে, তা ওঁরা বুঝতে পারছেন না বলেও অপর্ণা সেনকে একহাত নেন দিলীপ ঘোষ (Dilip Ghosh)।

এদিকে বিএসএফ (BSF) কর্মীদের খুনি এবং  ধর্ষক বলার অভিযোগে অপর্ণাকে সেনকে নোটিশ পাঠান বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়। অপর্ণা সেন বিএসএফ কর্মীদের যে ভাষায় আক্রমণ করেছেন, তার জন্য তাঁকে ক্ষমতা চাইতে হবে বলেও দাবি করেন অনির্বাণ গঙ্গোপাধ্যায়। এক সপ্তাহের মধ্যে যদি অপর্ণা সেন ক্ষমা না চান, তাহলে তাঁর বিরুদ্ধে আদালতে মামলা করা হবে বলেও জানান অনির্বাণ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুন: West Bengal: বিএসএফ কর্মীদের 'খুনি' ও 'ধর্ষক' বলার অভিযোগ, অপর্ণা সেনকে আইনি নোটিশ বিজেপি নেতার

আন্তর্জাতিক সীমান্ত থেকে ৫০ কিলোমিটার পর্যন্ত বিএসএফের এক্তিয়ার বাড়ানোর ঘোষণা করে কেন্দ্রীয় সরকার। বিএসএফের এক্তিয়ার বাড়ানোর ঘোষণার পরই কেন্দ্রের ওই সিদ্ধান্তের তীব্র বিরোধিতা করে পশ্চিমবঙ্গ সরকার। বিএসএফের এক্তিয়ার বাড়ানো প্রসঙ্গে বিধানসভায় আলোচনা শুরু হলে, কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করেন তৃণমূল কংগ্রেসের দিনহাটার বিধায়ক উদয়ণ গুহ। উদয়ণ গুহ অভিযোগ করেন, সীমান্তে মহিলাদের তল্লাশির নাম করে বিএসএফ তাঁদের সঙ্গে অস্বাভাবিক আচরণ করে, তাঁদের শরীর স্পর্শ করে বলে অভিযোগ করেন উদয়ণ। তৃণমূল কংগ্রস বিধায়কের ওই মন্তব্যের পরপরই তা নিয়ে জোর শোরগোল শুরু হয়ে যায়।

এমনকী সীমান্তে মহিলাদের তল্লাশির সময় সেখানে বিএসএফের মহিলা কর্মীরা হাজির থাকেন। বিএসএফের বিরুদ্ধে যে অভিযোগ করা হচ্ছে, তা সর্বৈব মিথ্যে বলে মন্তব্য করেন বিএসএফ আধিকারিক।