West Bengal: বিএসএফ কর্মীদের 'খুনি' ও 'ধর্ষক' বলার অভিযোগ, অপর্ণা সেনকে আইনি নোটিশ বিজেপি নেতার
Filmmaker Aparna Sen (Photo: Instagram)

কলকাতা, ১৮ নভেম্বর: বিএসএফ (BSF) কর্মীদের খুনী এবং ধর্ষক বলার অভিযোগ তুলে চলচ্চিত্র নির্মাতা অপর্ণা সেনকে (Aparna Sen) আইনি নোটিশ পাঠালেন বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায় (Anirban Ganguly)। নোটিশে অপর্ণা সেনকে তাঁর মন্তব্যের জন্য নিঃশর্ত ক্ষমা চাওয়ার দাবি জানিয়েছেন তিনি। আগামী এক সপ্তাহের মধ্যে ক্ষমা না চাইলে তাঁর বিরুদ্ধে আদালতে মামলা করা হবে বলে অভিনেত্রীকে চিঠি দিয়ে জানিয়েছেন বিজেপি নেতা অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের আইনজীবী।

সম্প্রতি কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক পশ্চিমবঙ্গ, অসম ও পঞ্জাবে আন্তর্জাতিক সীমান্ত থেকে ৫০ কিলোমিটার ভিতর পর্যন্ত তল্লাশি, বাজেয়াপ্ত এবং গ্রেফতার করার ক্ষমতা দিয়েছে বিএসএফ-কে। আগে এই সীমা ১৫ কিলোমিটার ছিল। এই সিদ্ধান্তের প্রতিবাদ জানিয়ে ইতিমধ্যেই প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বুধবার বিধানসভায় কেন্দ্রের সিদ্ধান্তের বিরোধিতায় প্রস্তাব পাশ হয়। আরও পড়ুন: Kolkata: 'অফিসারদের কাছে ক্ষমা চাইতে এসেছি', বিএসএফ-র দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের সদর দফতরে শুভেন্দু অধিকারী

গত সোমবার কলকাতা প্রেস ক্লাবে একটি সাংবাদিক বৈঠকে হাজির হয়েছিলেন চিত্র পরিচালক ও অভিনেত্রী অপর্ণা সেন, মানবাধিকার কর্মী সুজাত ভদ্র-সহ কয়েকজন। সেখানে বিএসএফ-এর এক্তিয়ার বৃদ্ধি নিয়ে প্রশ্ন তোলেন অপর্ণা। প্রশ্ন তোলেন বিএসএফ-এর কাজ নিয়েও। অনির্বাণ গঙ্গোপাধ্যায়ের অভিযোগ, অপর্ণা বিএসএফ-কে খুনি ও ধর্ষক বলে অপমান করেছেন। তাই তাঁকে নিঃশর্ত ক্ষমা চাইতে হবে।