Bangla Bandh: পুরভোটে হিংসার প্রতিবাদে কাল, সোমবার বাংলা বনধ-এর ডাক বিজেপির
বনধ/ প্রতীকী ছবি (Photo Credits: PTI)

কলকাতা, ২৭ ফেব্রুয়ারি: কাল, সপ্তাহের শুরুতেই বাংলা বনধ (Bandh) ডাকল বিজেপি (BJP)।  রাজ্যের ১০৮টি পুরসভায় ব্যাপক হিংসা, কারচুপি চালিয়েছে তৃণমূল কংগ্রেস। এই অভিযোগ তুলে আগামিকাল, সোমবার ১২ ঘণ্টা বাংলা বনধের ডাক দিল বিজেপি। রাজ্যের বেশ কিছু জায়গায় তৃণমূলের গুন্ডারা ভোট লুঠ করেছে, হিংসা-অশান্তি চালিয়েছে, এই অভিযোগ তুলে পুরভোট বাতিলের দাবিও জানিয়েছে বিজেপি।

আজ, রবিবার রাজ্যের ১০৮ পুরসভা নির্বাচনের ভোটগ্রহণ। সকাল ৭টা থেকে বিকেল ৫টা পর্যন্ত চলবে ভোটগ্রহণ। মোট ২,২৭৬টি বুধ রয়েছে ১০৮টি পুরসভায়। নিরাপত্তার দায়িত্বে রয়েছে মোট ৪৪ হাজার রাজ্য পুলিশ। ১৪ জন ডিআইজি, ৩ জন এডিজি বা আইজি পদমর্যাদার অফিসার থাকবেন ২০টি জেলায় ভোটের দায়িত্বে। পুরভোটের ফল ঘোষণা ২ মার্চ। আরও পড়ুন: কাঁথিতে বুথ দখল করেছে তৃণমূল, অভিযোগ শিশির অধিকারীর

কাঁথি থেকে কামারহাটি, দুবরাজপুর থেকে জলপাইগুড়ি, গঙ্গারামপুর থেকে গাড়ুলিয়া। আজ, রবিবার রাজ্যের বিভিন্ন পুরসভার ভোটে অশান্তি, অনিয়মের অভিযোগ উঠল। যদিও বেশিরভাগ জায়গা থেকেই খবর ভোট শান্তিতে হয়েছে।

দেখুন টুইট

এদিকে, পুরভোটে (WB Municipal Election 2022) হিংসা নিয়ে রাজ্য নির্বাচন কমিশনার সৌরভ দাসকে রাজভবনে তলব করলেন রাজ্যপাল জগদীপ ধনখর (West Bengal Governor Jagdeep Dhankhar )। আগামিকাল, সোমবার সকাল ১০টার আগে যে কোনও নির্বাচন কমিশনার রাজভবনে আসতে পারেন।