Bhawanipur Bypolls: ভবানীপুরের প্রচারে ফিরহাদ হাকিমকে আক্রমণ প্রার্থী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের, মমতার গড়ে সুকান্ত
Priyanka Tibriwal (Photo: FB)

কলকাতা, ২২ সেপ্টেম্বর: ১০ পাশ যোগ্যতার মানুষকে কলকাতা মেয়র বানিয়েছে তৃণমূল কংগ্রেস (TMC)। ভবানীপুর বিধানসভা উপনির্বাচনের (Bhawanipur Bypolls) প্রচারে বেরিয়ে ফিরহাদ হাকিমকে আক্রমণ করে এমন কথাই বললেন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রধান প্রতিপক্ষ বিজেপির প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। মমতাকে হারাতে আত্মবিশ্বাসী প্রিয়াঙ্কা টিবরেওয়ালের (Priyanka Tibrewal)-র সঙ্গে আজ প্রচারে ছিলেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রী হরজিৎ সিং পুরিও (Harjeet Singh Puri)। আগামী ৩০ সেপ্টেম্বর হবে ভবানীপুর উপনির্বাচন।

তার আগে প্রচারে ঝড় তুলে চাইছেন প্রিয়াঙ্কা। তবে দেশের মানুষ যখন পেট্রোল, ডিজেলের দাম নিয়ে ক্ষুব্ধ তখন কেন প্রিয়াঙ্কা কেন্দ্রীয় পেট্রোলিয়াম মন্ত্রীকে নিয়ে প্রচারে বেরলেন তা বোঝা গেল না। কলকাতার এক সংবাদমাধ্যমে পেট্রোলিয়াম মন্ত্রী হরজিৎ সিং পুরি জানান, কেন্দ্রীয় সরকার লিটার প্রতি মাত্র ৩২ টাকা ট্যাক্স নেয় পেট্রোলের উপরে, অন্যদিকে রাজ্য সরকার ভ্যাটে নেয়। ভ্যাটের পরিমান বেশি হয় এবং অন্য রাজ্যের তুলনায় পশ্চিমবঙ্গে এই ভ্যাটের পরিমান অনেকটা বেশি। আরও পড়ুন: ''তৃণমূলে পরিবারতন্ত্র চলছে, বাংলাকে আফগানিস্তান হওয়া থেকে যাঁরা রক্ষা করছেন, তাঁদের ধন্যবাদ''

এদিকে, রাজ্য বিজেপির মসনদে বসার পর আজ, বুধবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির বুথে ভোটপ্রচারে যাচ্ছেন বিজেপির নব নিযুক্ত রাজ্যসভাপতি সুকান্ত মজুমদার। গতকাল, বিজেপির রাজ্য সভাপতি হিসেবে দায়িত্ব নেওয়ার পর সুকান্ত মজুমদার অভিযোগ করেন, তৃণমূল কংগ্রেস (TMC) পারিবারিক দল। একটি রাজনৈতিক দলকে কীভাবে পরিবারতন্ত্র গ্রাস করতে পারে, তৃণমূল তা দেখিয়ে দিয়েছে। তৃণমূলে যেখানে রমরমিয়ে পরিবারতন্ত্র চলছে, সেখানে বিজেপি (BJP) দেখিয়ে দিয়েছে, সাধারণ মানুষের মধ্যে কীভাবে দায়িত্ব ভাগ করে দিতে হয়। পশ্চিমবঙ্গকে (West Bengal) যাঁরা আফগানিস্তান (Afghanistan) হওয়া থেকে রক্ষা করছেন, তাঁদের ধন্যবাদ"।