Kolkata: হাথরাসের ঘটনার প্রতিবাদে কাল মিছিল তৃণমূলের, হাঁটবেন মমতা ব্যানার্জি
মমতা ব্যানার্জি । ফাইল ফোটো (Picture Credits: ANI)

কলকাতা, ২ অক্টোবর: উত্তরপ্রদেশের হাথরাসের ঘটনার (Hathras Case) প্রতিবাদে পথে নামতে চলেছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস (TMC)। আগামীকাল শনিবার প্রতিবাদ মিছিল করতে চলেছে তৃণমূল। মিছিলে হাঁটবেন তৃণমূল নেত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee)। বিকেল ৪টেয় বিড়লা তারামণ্ডল থেকে মিছিল শুরু হয়ে শেষ হবে গান্ধিমূর্তি পর্যন্ত।

আগেই হাথরাসের ঘটনার প্রতিবাদ জানান মুখ্যমন্ত্রী। পরিবারের উপস্থিতি বা সম্মতি ছাড়া জোর করে ওই যুবতির শেষকৃত্য সম্পন্ন করার ঘটনাকে ‌আরও লজ্জাজনক‌ বলে মন্তব্য করেছেন তিনি। বৃহস্পতিবার সকালে টুইটে মুখ্যমন্ত্রী লিখেছেন, হাথরাসে যুবতি দলিত মেয়ের সঙ্গে যে বর্বর ও লজ্জাজনক ঘটনা ঘটেছে তার নিন্দা জানানোর ভাষা আমার কাছে নেই। ওর পরিবারের প্রতি আমার গভীর সমবেদনা রইল। এর পরই নাম না করে ‘‌বেটি বচাও, বেটি পড়াও’‌ স্লোগানের কটাক্ষ করেন মমতা। তিনি টুইটে লেখেন, এই ঘটনা তাদের প্রকাশ্যে নিয়ে এল যারা ভোটের লোভে বড় বড় স্লোগানের পাশাপাশি আরও বড় প্রতিশ্রুতি দেয়।আরও পড়ুন: TMC Slams Uttar Pradesh Govt: 'উত্তরপ্রদেশে জঙ্গলরাজ চলছে', দলীয় প্রতিনিধি দলকে আটকানোয় তোপ তৃণমূলের

আজ শুক্রবার হাথরাসে নির্যাতিতার পরিবারের সঙ্গে দেখার করার উদ্দেশে রওনা দেন তৃণমূল সাংসদ ডেরেক ও'ব্রায়েন, কাকলি ঘোষ দস্তিদার, প্রতিমা মণ্ডল ও মমতা ঠাকুর। যদিও গ্রামে ঢোকার আগেই তাঁদের আটকে দেয় পুলিশ। তৃণমূলের প্রতিনিধিদের সঙ্গে ধস্তাধস্তিও হয় পুলিশের। মাটিতে পড়ে যান ডেরেক ও ব্রায়েন।