Sourav Ganguly Health Update: হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠির তত্ত্বাবধানে সৌরভের বুকে বসল ২ টি স্টেন্ট, অবস্থা স্থিতিশীল
সৌরভ গাঙ্গুলি। (Photo Credits: IANS)

কলকাতা, ২৯ জানুয়ারি: অ্যাঞ্জিওপ্লাস্টি ও হৃদপিণ্ডে আরও দুটি স্টেন্ট বসার পর বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির (Sourav Ganguly) শারীরিক অবস্থা স্থিতিশীল। বৃহস্পতিবার সৌরভের স্বাস্থ্য পরিস্থিতি খতিয়ে দেখতে বেঙ্গালুরু থেকে কলকাতার অ্যাপোলোতে চলে আসেন বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। সেখানে ছিলেন ডাক্তার আফতাব খান, সপ্তর্ষি বসু ও ডাক্তার সরোজ মণ্ডল। তাঁদের সঙ্গে প্রথমে বৈঠক করেন দেবী শেঠি। তারপর সৌরভকে ক্যাথ ল্যাবে নিয়ে গিয়ে অ্যাঞ্জিওগ্রাম করানো হয়। হৃদযন্ত্রের বাকি দুই আর্টারির পরিস্থিতি দেখার পর স্টেন্ট বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়। ততক্ষণে মুম্বইয়ের হাসপাতাল থেকে কলকাতায় চলে এসেছেন চিকিৎসক অশ্বিন মেহতা। এরপর দুপর থেকে বিকেল পর্যন্ত সৌরভের অ্যাঞ্জিওপ্লাস্টি হয়। তারপর দেবী শেঠি ও অশ্বিন মেহতার তত্ত্বাবধানে সৌরভের বুকে আরও দুটি স্টেন্ট বসে।

হাসপাতাল ছাড়ার আগে দেবী শেঠি জানান, প্রাক্তন ক্রিকেট অধিনয়াকের অবস্থা স্থিতিশীল। এখন বেশ কিছুদিন হাসপাতালেই থাকতে হবে সৌরভকে। এদিন বিকেলে মহারাজকে দেখতে অ্যাপোলোতে পৌঁছান মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সৌরভের সঙ্গে তাঁর কথাও হয়। পরে জানান, ভাল আছে সৌরভ, ওঁর দ্রুত সুস্থতা কামনা করি। এদিন সৌরভকে অক্সিজেন সাপোর্টেই রাখা হয়েছে। তবে আচ্ছন্ন ভাবটা কেটেছে। হদপিণ্ডের আরও দুটি স্টেন্ট বসানোর পর বিসিসিআই প্রেসিডেন্টের দৈনন্দিন কাজকর্মের যে রুটিন তা  বদল হতে চলেছে। কর্মক্ষেত্রের বিশাল চাপ তাঁর পক্ষে নেওয়া বেশ ক্ষতিকর তা চিকিৎসকরা মনে করিয়ে দিয়েছেন। কবে সুস্থ হয়ে মহারাজ কাজে ফিরবেন তা এখনও অনিশ্চিত।

চলতি মাসের দুতারিখে বাড়িতেই শরীরচর্চা করার সময় বুকে ব্যথা অনুভব করেন সৌরভ গাঙ্গুলি। তাঁকে তড়িঘড়ি উডল্যান্ডস হাসপাতালে নিয়ে যাওয়া হলে হৃদপিণ্ডে একটি স্টেন্ট বসে। এবং ২ সপ্তাহের মদ্যে ফের হাসপাতালে ভর্তি হওয়ার কথা জানানো হয়। গত মঙ্গলবার থেকে অসুস্থ বোধ করছিলেন সৌরভ। বুধবার দুপুরে বুকে ব্যথা অনুভব করেল কলকাতা পুলিশ গ্রিন করিডর করে মহারাজকে অ্যাপোলো হাসপাতালে পৌঁছে দেয়। সেখানেই গতকাল তৈঁর বুকে বসল আরও দুটি স্টেন্ট।