Arjun Singh: অর্জুন সিংয়ের ওপর হামলার জেরে সাতসকালে ট্রেন অবরোধ টিটাগড়ে, ব্যারাকপুরে বিজেপির বন্ধ ঘোষণা
ট্রেন অবরোধ টিটাগড়ে, বন্ধ ঘোষণা ব্যারাকপুরে (Photo Credits: ANI)

উত্তর ২৪ পরগণা, ২ সেপ্টেম্বর: গতকাল সাংসদ অর্জুন সিংয়ের (Arjun Singh) ওপর হামলার পর আজ ১২ ঘন্টার বন্ধ ডাকে বিজেপি। ব্যারাকপুর (Barrrackpore) শিল্পাঞ্চলে বন্ধ ডাকা হয়েছে। তার জেরে সকাল থেকে বিক্ষোভ, অবরোধ লেগে রয়েছে। এর প্রভাবে শিয়ালদহ উত্তর শাখার ট্রেন চলাচল কার্যত ব্যাহত।

স্থানীয় সংবাদ সূত্রে খবর প্রথমে সকাল ছ' টায় কাঁকিনাড়ায় রেল অবরোধ করেন বিজেপি সমর্থকেরা। যদিও তাদের অবরোধের কোনো পূর্ব পরিকল্পনা ছিল না। স্থানীয় বিজেপি সমর্থকেরা দলীয় পতাকা হাতে লাইনে বসে পড়েন। ক্রমে আটকে যেতে থাকে অনেক ট্রেন। চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা। ঘটনায় আধ ঘন্টা ট্রেন চলাচল ব্যাহত হয়। পরে পুলিশ এসে বিক্ষোভকারীদের তুলে দেয়।

এরপর বিজেপি সমর্থকেরা রাস্তায় নেমে আসে। জুটমিল থেকে শুরু করে অন্যান্য কলকারখানার সামনে বিক্ষোভ দেখতে শুরু করে। টিটাগড় থেকে ব্যারাকপুর পর্যন্ত প্রায় অধিকাংশ জুটমিল বন্ধ। কল্যাণী এক্সপ্রেসওয়ের বার্নপুর এলাকা অবরোধ করে বিজেপি। রাস্তাঘাট শুনশান। তাঁদের দাবি, গতকাল ঘটে যাওয়া অর্জুন সিংয়ের হামলাকারীদের শাস্তি দিতে হবে।

অন্যদিকে, আজ গোটা রাজ্যজুড়ে বিজেপি অর্জুন সিংহের ওপর হামলার প্রতিবাদে প্রতিবাদ কর্মসূচি পালন করবে। জেলা এসপি অফিস ঘেরাও করবে বলে জানা গিয়েছে স্থানীয় বিজেপি সূত্র থেকে। গতকালের ঘটনাটি কেন্দ্রীয় নেতৃত্বকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, গতকাল তৃণমূল- বিজেপি সংঘর্ষে মাথা ফেটে যায় বিজেপি সাংসদ অর্জুন সিংয়ের (Arjun Singh)। ঘটনায় ধুন্ধুমার কাঁকিনাড়া, ভাটপাড়া ও জগদ্দল। কয়েক রাউন্ড গুলিও চলে এলাকায়। পুলিশ শূণ্যে গুলিও চালাতে থাকে। সবমিলিয়ে এলাকা উত্তেজিত হয়ে পড়ে। পরিস্থিতি সামলাতে লাঠিচার্জ করে পুলিশ। জখম অর্জুন সিং- কে নিয়ে যাওয়া হয় অ্যাপোলো হাসপাতালে। মাথায় ৭ টা সেলাইও পড়েছে। হাসপাতালে তাঁকে দেখতে হাজির হয়েছিলেন মুকুল রায়।

গতকাল সকালে শ্যামনগর (Shyamnagar) ফিডার রোডে বিজেপি (BJP) অফিস দখল করতে এসে তৃণমূল- বিজেপি (TMC-BJP) ধুন্ধুমার। এই ঘটনাকে কেন্দ্র করে ঝামেলার সূত্রপাত। ঘটনায় সাংসদ অর্জুন সিংয়ের গাড়ি ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ। আক্রান্ত গাড়িচালক। বিজেপির ৩ টি পার্টি অফিস দখল করে নেয় তৃণমূল।